সিলেট আন্তর্জাতিক বাণিজ্যমেলা স্থগিত

admin@czit
  প্রকাশিত হয়েছেঃ  ০৫:৩০ AM, ১৬ জুন ২০২০

প্রাণঘাতী নভেল করোনাভাইরাস সংক্রমণরোধে সিলেট নগরীর শাহী ঈদগাহ মাঠে চলমান ৬ষ্ঠ সিলেট আন্তর্জাতিক বাণিজ্যমেলা স্থগিতের ঘোষণা দিয়েছেন আয়োজকরা। তবে আগামী বুধবার রাত ১০টা পর্যন্ত এই মেলা চলবে; এরপরই পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত মেলা বন্ধ থাকবে।মবার রাতে মেলার আয়োজক সংস্থা সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সচিব মো. জাহাঙ্গীর হোসেন এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী বুধবার (১৮ মার্চ) রাত ১০টার পর থেকে মেলার সব কার্যক্রম সাময়িকভাবে বন্ধ থাকবে।

গত ৭ মার্চ থেকে নগরীর শাহী ঈদগাহ মাঠে শুরু হয়েছে সিলেট আন্তর্জাতিক বাণিজ্যমেলা। এ মেলার উদ্বোধন করেছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন এমপি। তবে মেলা শুরুর পর থেকে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়াতে মেলা বন্ধের দাবি তোলেন চিকিৎসকসহ সচেতন মহল।

তারা বলেন, এ ভাইরাসের কারণে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কিন্তু সিলেট আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলেছে দেদারছে। সেখানে সমাগম হয় কয়েক সহস্রাধিক মানুষের।

এরপরই সমালোচনার প্রেক্ষিতে মেলার আয়োজকরা মেলা সাময়িক স্থগিতের ঘোষণা দেন।

আপনার মতামত লিখুন :