টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করল ভারত

স্পোর্টস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:১৪ PM, ০৮ সেপ্টেম্বর ২০২১

আগামী অক্টোবর-নভেম্বরে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে ভারত। ১৫ সদস্যের দলের অধিনায়ক হিসেবে আছেন বিরাট কোহলি। 

বিশ্বকাপ দিয়ে ভারতের টি-টোয়েন্টি দলে ফিরেছেন রবীচন্দ্রন অশ্বিন। ২০১৭ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। গত মৌসুমে অবশ্য আইপিএলে পাঞ্জাব কিংসের অধিনায়ক ছিলেন এই অলরাউন্ডার।

অশ্বিন জায়গা পেলেও বাদ পড়েছেন শিখর ধাওয়ান। গত শ্রীলঙ্কা সিরিজেও ভারতীয় দলের অধিনায়ক ছিলেন এই ওপেনার। ১৫ সদস্যের দলের বাইরে তিনজনকে রিসার্ভ রেখেছে ভারত। তারা হলেন শ্রেয়াস আয়ার, দ্বীপক চাহার ও শার্দুল ঠাকুর।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সঙ্গী হচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। যদিও আগেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলা এই ক্রিকেটার এবার যাচ্ছেন নতুন ভূমিকায়। বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টরের ভূমিকা পালন করবেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক।

বিশ্বকাপের ভারতীয় দল :

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), লোকেশ রাহুল, সুরইয়া কুমার যাদব, ঋষভ পান্ত, ঈশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।

আপনার মতামত লিখুন :