মেসিকে ছাড়াই পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক
  প্রকাশিত হয়েছেঃ  ১১:৩৯ AM, ১২ সেপ্টেম্বর ২০২১

দেশের হয়ে ফুটবল খেলে পিএসজিতে যোগ দিলেও নবাগত ক্লাব ক্লিয়ারমন্টের বিপক্ষে নামতে পারেননি সময়ের অন্যতম সেরা দুই ফুটবলার লিওনেল মেসি এবং নেইমার। কিন্তু তাদের অনুপস্থিতিতেও দলে কোনো প্রভাব পড়েনি। শনিবার রাতের ম্যাচে ক্লিয়ারমন্টের বিপক্ষে ৪-০ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে পিএসজি।

এদিন দলের হয়ে করেন অ্যান্ডার হেরেইরা। এছাড়া একটি করে গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে ও ইদ্রিসা গুইয়ে।

ঘরের মাটিতে ম্যাচের শুরু থেকেই দাপুটে ফুটবল খেলতে থাকে ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজি। অন্যদিকে লিগ ওয়ানে সুযোগ পাওয়া নতুন ক্লাবটি হেলেই পানি পায়নি না। একের পর এক আক্রমণের পর ম্যাচের ২০তম মিনিটে প্রথম গোলের দেখা পায় স্বাগতিকরা। আশরাফ হাকিমির নিচু ক্রসে আন্ডারর হেরেইরা হেডে লক্ষ্যভেদ করেন।

প্রথম গোলের ১১ মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ হয়। ম্যাচের দ্বিতীয় গোলটিও করেন হেরেইরা। বক্সের ভিতরে থেকে বল জালে জড়িয়ে দলকে আবারও এগিয়ে নেন তিনি। প্রথমার্ধ শেষ হয়েছে ২-০ গোল ব্যবধানেই।

দুই গোলে এগিয়ে থেকেও আক্রমণের ধার কমেনি পিএসজির। ম্যাচের ৫৫তম মিনিটে আবারও গোলের দেখা পায় স্বাগতিকরা। দলের হয়ে তৃতীয় গোলটি করেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।

৬৫ মিনিটে সেনেগালিজ ডিফেন্সিভ মিডফিল্ডার ইদ্রিসা গুইয়ের চতুর্থ গোলটি করে প্রতিপক্ষ ক্লিয়ারমন্টকে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকেই দেন। এরপর ইকার্দি-ড্রাক্সলাররা চেষ্টা করেও আর গোল করতে পারেনি। চার গোলে হার নিয়ে প্রতিপক্ষের মাঠ ছাড়তে হয়েছে ক্লিয়ারমন্টকে।

এ জয়ের ফলে ৫ ম্যাচে সর্বোচ্চ ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই অবস্থান করছে পিএসজি। আর সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে অবস্থান করছে ক্লিয়ারমন্ট। এদিকে চারটি করে ম্যাচ খেলে ১০ করে পয়েন্ট নিয়ে যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে অবস্থান করছে অ্যাঞ্জার্স ও অলিম্পিকস।

আপনার মতামত লিখুন :