এক দিনে সাড়ে ৪ লাখ ডোজ টিকা প্রয়োগ

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৩ PM, ০৩ অক্টোবর ২০২১

করোনা প্রাদুর্ভাবের পর থেকে এখন পর্যন্ত দেশে মোট টিকা এসেছে ৫ কোটি ৭৬ লাখ ৪৫ হাজার ৮০ ডোজ। এর মধ্যে ৫ কোটি ৭ লাখ ৩২৮ ডোজ টিকা দেওয়া হয়েছে। এ হিসেবে বর্তমানে টিকা মজুত আছে ৬৯ লাখ ৪৪ হাজার ৭৫২ ডোজ।  শনিবার (২ অক্টোবর) প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে মোট ৪ লাখ ৫৫ হাজার ৭৩ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে। 

স্বাস্থ্য অধিদফতরের দেওয়া তথ্য মতে, এখন পর্যন্ত প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৬৬ হাজার ৫৮৫ জনকে। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ কোটি ৭০ লাখ ৩৩ হাজার ৭৪৩ জন। এগুলো দেওয়া হয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার ভ্যাকসিন।

শনিবার (২ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ (শনিবার) অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৫১ হাজার ৪৪৩ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৬৫৪ জনকে। পাশাপাশি আজ ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৮ হাজার ৭২৮ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৭৮২ জনকে। সিনোফার্মের টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন ২ লাখ ৬৯ হাজার ৭২৩ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ১ লাখ ৩ হাজার ৭৫৫ জন। মডার্নার টিকা আজ প্রথম ডোজ নিয়েছেন ১ লাখ ১৬ হাজার ৮৪ জন এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৮ হাজার ৩০৪ জনকে।

এদিকে টিকা পেতে এখন পর্যন্ত নিবন্ধন করেছেন ৫ কোটি ১ লাখ ৭১ হাজার ৮৮৮ মানুষ।

আপনার মতামত লিখুন :