ফের চোট তামিমের, ফিরে এলেন নেপাল থেকে

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৯ PM, ০৭ অক্টোবর ২০২১

চোট যেন পিছু ছাড়ছে না তামিম ইকবালের। হাঁটুর চোট থেকে সুস্থ হতে প্রায় ৩ মাসের বিশ্রামে ছিলেন টাইগার ওপেনার। এই ইনজুরি কাটিয়ে মাঠে ফেরেন নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগ দিয়ে। ইপিএল খেলতে গিয়ে আবার চোটে পড়েছেন তামিম। ফিল্ডিং করতে গিয়ে বাঁহাতের বুড়ো আঙুলে চোট পেয়েছেন। এজন্য আজ (বৃহস্পতিবার) সকালে দেশে ফিরে এসেছেন। করিয়েছেন স্ক্যানও।

স্ক্যান রিপোর্টে চিড় ধরা পড়েছে ওয়ানডে দলের অধিনায়কের আঙুলে। এজন্য অন্তত ৩ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানায়, ‘নেপাল থেকে আজ সকাল ৯টায় ঢাকা আসেন তামিম। এরপর তাকে স্ক্যানের জন্য নেওয়া হয়। চোটের জায়গায় ফ্র্যাকচার ধরা পড়েছে। চোটের যে ধরণ, তাতে অন্তত ৩ সপ্তাহ লাগবে পুরোপুরি সেরে উঠতে।’

চলতি বছরের মাঝামাঝিতে জিম্বাবুয়ে সফরে গিয়ে শুধুমাত্র ওয়ানডে সিরিজ খেলে চোট নিয়ে দেশের বিমান ধরেন তামিম ইকবাল। দেশে ফিরে শুরু হয় তার চিকিৎসা পর্ব। প্রায় ১২ সপ্তাহর বিশ্রাম দরকার ছিল তার। বিশ্রাম শেষে ফিটনেস ট্রেনিংয়ের পর স্কিল ট্রেনিং করেন তামিম। এর মধ্যে ডাক পান নেপালের ইপিএল খেলার জন্য। এই টুর্নামেন্টে মূলত তামিমের লক্ষ্য ছিল চোট থেকে ফিরে হারানো ছন্দ ফেরানোর। কিন্তু সেখানে গিয়েও নতুন করে চোটে পড়লেন তামিম।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে খেললেও বাকি দুই ফরম্যাটে মাঠে নামতে পারেননি তামিম। টি-টোয়েন্টি সিরিজের আগেই দেশে ফিরে আসেন। একই কারণে ঘরের মাঠে খেলতে পারেননি অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সমান পাঁচ ম্যাচের দুটি টি-টোয়েন্টি সিরিজ। দীর্ঘদিন কুড়ি ওভারের ফরম্যাটে মাঠে না নামায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজের নাম সরিয়ে নেন তিনি।

বিশ্বকাপ পর পরেই পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। ইপিএলে সেই সিরিজের প্রস্তুতিতেও চোখ ছিল তামিমের। কিন্তু আবার আরেক চোটে সেটা আর হচ্ছে না দেশসেরা এই ওপেনারের।

আপনার মতামত লিখুন :