বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে শেষ মুহূর্তে জায়গা পেলেন রুবেল

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ০২:৫৬ AM, ১০ অক্টোবর ২০২১

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে। আগামী ১৭ অক্টোবর পর্দা উঠবে মেগা এই ইভেন্টের। সব মিলিয়ে বিশ্বকাপ শুরুর আর মাত্র সপ্তাহ খানেকের মতো বাকি। শেষমুহূর্তে এসে আইসিসির নিয়মের মধ্যে থেকে দল পুনর্গঠন করেছে পাকিস্তান। 

একই পথে হেঁটেছে বাংলাদেশ দলও। তবে দলে পরিবর্তন আনেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ১৫ সদস্যের দলের সঙ্গে রুবেল হোসেনকে নেওয়া হয়েছে। যিনি আগে থেকে স্ট্যান্ডবাই হিসেবে দলের সঙ্গে ছিলেন।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে আইসিসির নিয়ম অনুযায়ী ১৫ সদস্যের স্কোয়াড হওয়ার কথা, সেখানে বাংলাদেশ দলের সদস্য বেড়ে দাঁড়িয়েছে ১৬ জন। ঠিক কোন প্রক্রিয়ায় রুবেলকে দলে নেওয়া হয়েছে? এ বিষয়ে বিসিবি কোন আনুষ্ঠানিক ব্যাখ্যা দেয়নি।

বিসিবির এক নির্বাচক বলেন, ‘রুবেলকে দলে প্রয়োজন মনে করায় তাকে রাখে হয়েছে। আপনারা জানেন এ মুহূর্তে দলের সঙ্গে সে ওমানেই আছে। স্ট্যান্ডবাই প্রক্রিয়াটা তো অফিশিয়াল না, এজন্য তাকে অফিশিয়ালভাবে দলের সঙ্গে রাখা হয়েছে।’

রুবেলের সঙ্গে স্ট্যান্ডবাই হিসেবে ছিলেন আমিনুল ইসলাম বিপ্লব। বিসিবির একটি সূত্র জানিয়েছেন, বিশ্বকাপ শুরুর আগেই দেশে ফিরে আসবেন এই লেগ স্পিন অলরাউন্ডার।

বর্তমানে ওমানে আছে বাংলাদেশ দল। সূচি অনুযায়ী আজ (৯ অক্টোবর) আরব আমিরাতে গিয়ে সেখানে ১০ তারিখে কোয়ারেন্টাইন শেষে ১১ তারিখে অনুশীলনে নামার কথা ছিল টাইগারদের। তবে যাত্রা একদিন পিছিয়ে যাওয়ায় অনুশীলনের সুযোগ পাবে না বাংলাদেশ দল। সরাসরি ১২ তারিখ শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্ততি ম্যাচ খেলতে নামতে হবে লাল-সবুজের প্রতিনিধিদের।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে ১৩ অক্টোবর আবার অনুশীলনের পর ১৪ তারিখ দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের, প্রতিপক্ষ আয়ারল্যান্ড। দুটি প্রস্তুতি ম্যাচ খেলে ১৫ তারিখ ওমান ফিরে যাবে বাংলাদেশ দল। ১৬ অক্টোবর ফ্লাডলাইটের আলোর নিচে অনুশীলন। ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), সাকিব আল হাসান, মোহাম্মদ মুশফিকুর রহিম, সৌম্য সরকার, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), আফিফ হোসেন ধ্রুব, মোহাম্মদ নাইম শেখ, কাজী নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শরিফুল ইসলাম, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ ও রুবেল হোসেন।

রিজার্ভ : আমিনুল ইসলাম বিপ্লব

আপনার মতামত লিখুন :