ফের শিমুলিয়া-বাংলাবাজার রুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু

নিজস্ব প্রতিবেদক
  প্রকাশিত হয়েছেঃ  ১২:১৫ PM, ২৬ অক্টোবর ২০২১

পদ্মা নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ থাকার ১৫ দিন পর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে আবারো পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে শিমুলিয়া রোরো ফেরিঘাট থেকে পরিদর্শক দল ও ৩১টি হালকা যান নিয়ে বাংলাবাজারের উদ্দেশে ছেড়ে যায় ফেরি কুঞ্জলতা।

ফের শিমুলিয়া-বাংলাবাজার রুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু বেলা ১১টার দিকে ১৪ ও ১৫ নম্বর পিলারের মধ্য দিয়ে নির্বিঘ্নে পদ্মা সেতু অতিক্রম করে বাংলাবাজারের দিকে অগ্রসর হয় ফেরিটি। ফেরিতে থাকা যানবাহনের মধ্যে সাতটি ব্যক্তিগত গাড়ি ও ২৪টি মোটরসাইকেল আছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়াঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল বিষয়টি নিশ্চিত করেছেন।

ফের শিমুলিয়া-বাংলাবাজার রুটে পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু তিনি বলেন, পরীক্ষামূলক ফেরিতে বিআইডব্লিউটিসি, বিআইডব্লিটিএ, বাংলাদেশ সেনাবাহিনী ও পদ্মা সেতু কর্তৃপক্ষের প্রতিনিধিরা উপস্থিত আছে। পরীক্ষামূলক ফেরিটি সফলভাবে চলাচল করতে পারলে নিয়ম মেনে ফেরি চলতে পারবে।

১১ অক্টোবর নদীতে তীব্র স্রোত ও পদ্মা সেতুর নিরাপত্তার কারণে বন্ধ করে দেওয়া হয় দেশের দক্ষিণবঙ্গের ২১ জেলা মানুষের পদ্মা পাড়ি দেওয়ার প্রধান এ নৌরুটটির ফেরি।

আপনার মতামত লিখুন :