ঢাকা ২০ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
চিন্তাও করিনি মাত্র ১৬ ভোটে হারবো : নিপুণ চিন্তাও করিনি মাত্র ১৬ ভোটে হারবো : নিপুণ পাগলা মসজিদের দানবাক্সে মিলল ২৭ বস্তা টাকা, চলছে গণনা আদালতের ভেতরে ট্রাম্প, বাইরে নিজ দেহে আগুন দিলেন যুবক হিট অ্যাল্যার্টের মধ্যেই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান ঈদযাত্রার ১৫ দিনে সড়কে ঝরল ৪০৭ প্রাণ প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ ৩টি ড্রোন ধ্বংস করল ইরান, নিরাপদে আছে ইসফাহানের পারমাণবিক স্থাপনা ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু ইরানে বড় শহরগুলোতে বিমান চলাচল বন্ধ, সিরিয়া-ইরাকে ব্যাপক বিস্ফোরণ

অনলাইনে শতভাগ ট্রেনের টিকিট একটি হটকারি সিদ্ধান্ত : মনিরুজ্জামান মনির

#

নিজস্ব প্রতিবেদক

২৩ মার্চ, ২০২৩,  4:25 PM

news image

ট্রেনে ঈদযাত্রার টিকেট শতভাগ অনলাইনে বিক্রির সিদ্ধান্তকে হটকারি বলে অভিহিত করেছেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির। আজ ২৩ মার্চ ২০২৩ (বৃহস্পতিবার) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ দাবি করেন।

মনিরুজ্জামান মনির বলেন, রেলওয়ে কর্মকতা—কর্মচারীদের পাসের টিকিট কে দিবেন? রেলওয়ে কর্মচারীরা কি মানুষ নয়, তারা কি রোবট? ঈদের সময় তাদের পরিবারের সাথে ঈদ উদযাপন করতে বাড়িতে যাবেন না? আপনারা তো বিমানে ভ্রমণ করেন, নিজের প্রাইভেটকারে ভ্রমন করেন। দুর্নীতিবাজ এলিট শ্রেণীর সুবিধার জন্য শতভাগ অনলাইনে টিকিট বিত্রুির এ সিদ্ধান্ত চরম হটকারি ও যাত্রীদের জন্য ভোগান্তির। ঈদের সময় সাধারণ ট্রেন যাত্রীদের সাথে তামাশা ছাড়া আর কিছু নয়। ট্রেন যাত্রীদের একটি বড় অংশ অনলাইনে টিকিট কাটতে অভ্যস্ত নয়। স্বাভাবিক কারণেই ঈদের সময় অনলাইনে টিকিট কাটতে না পেয়ে যাত্রীদের একটি বড় অংশ বিনা টিকিটেই ভ্রমণ করবেন। রেলওয়ের কোন নিরাপত্তা সংস্থাই তা আটকাতে পারবে না।

তিনি বলেন, একটি চক্র পরিবহন মালিকদের নিকট থেকে বড় অংকের উপহার নিয়ে সাধারণ মানুষকে ট্রেন ভ্রমণে বিমুখ করার প্রকল্প বাস্তবায়ন করছেন বলে সন্দেহ হচ্ছে। কারণ সাধারণ যাত্রীরা প্রযুক্তি সম্পর্কে অনভিজ্ঞ তারা অনলাইনে টিকিট কাটতে পারবে না। অনেকের তো স্মার্টফোনই নেই। প্রযুক্তি সম্পর্কে অভিজ্ঞ এলিট শ্রেণীর মানুষ পূর্বেও টিকিট কেটে আরামে ভ্রমণ করেছেন এখনও করবেন। অনলাইন বা কাউন্টারে তাদের কখনোই টিকিটের জন্য চিন্তা করতে হয় না। তাদের জন্য প্রথম শ্রেণির কালোবাজারি টিকিট সংরক্ষিত রাখেন। শতভাগ অনলাইনে টিকিট দেওয়ায় বিনা টিকিটের যাত্রী বাড়বে রেলওয়ে হারাবে রাজস্ব। হাজার চেষ্টা করেও ঈদের সময় বিনা টিকিটের যাত্রীদের ভ্রমণ আটকাতে পারবে না। অনলাইনে শতভাগ টিকিট বিক্রির সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির