ঢাকা ২২ ফেব্রুয়ারি, ২০২৪
সংবাদ শিরোনাম
ছুটির দিনে জমজমাট বইমেলা, ক্রেতার চেয়ে বেশি দর্শনার্থী কক্সবাজারে ঠাঁই নেই হোটেলে, লাগেজ নিয়ে সমুদ্রতীরে দাঁড়িয়ে পর্যটক সাইফুজ্জামান চৌধুরীর সম্পদের পাহাড় নিয়ে যা বলছে যুক্তরাষ্ট্র ১৫ দিনে মুরগির দাম কেজিতে বেড়েছে ৪০ টাকা দুই চিকিৎসক গ্রেফতার, বন্ধ ডায়াগনস্টিক সেন্টার দুই চিকিৎসক গ্রেফতার, বন্ধ ডায়াগনস্টিক সেন্টার ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ৮ বিভাগেই কমবেশি বৃষ্টি হতে পারে রোজার আগেই বাড়ছে মুরগি ও ডিমের দাম একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

কেন্দ্রে ঢুকতে কড়া তল্লাশি, নিরাপত্তা জোরদার

#

নিজস্ব প্রতিবেদক

১৯ মে, ২০২৩,  11:26 AM

news image

৪৫তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি টেস্টে অংশ নিতে কয়েক স্তরের কড়া তল্লাশির মধ্য দিয়ে কেন্দ্রে প্রবেশ করছেন পরীক্ষার্থীরা। সকাল ৯টা থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করানো হয়। এসময় পরীক্ষার কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা ও পুলিশ সদস্যদের অবস্থান নিতেও দেখা গেছে। পিএসসি জানিয়েছে, পরীক্ষা অনুষ্ঠিত হবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

শুক্রবার (১৯ মে) সকালে রাজধানীর ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ পার্শ্ববর্তী একাধিক কেন্দ্র ঘুরে এ চিত্র দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, পরীক্ষা কেন্দ্রে মূল ফটকের সামনে সকাল ৯টা ২০ মিনিট পর্যন্ত তেমন ভিড় ছিল না। তবে কিছুক্ষণ বাদেই ৯টা ৪০ মিনিট পর্যন্ত পরীক্ষার্থীদের দীর্ঘ লাইন দেখা গেছে। ভেতরে প্রবেশ করার জন্য পুরুষ ও নারীদের আলাদা দুটি সারিতে চলছে তল্লাশি কার্যক্রম। এসময় পরীক্ষার্থীদের হাতে অনেক কাগজপত্র ও পানির বোতল থাকলেও কেন্দ্রে শুধুমাত্র অ্যাডমিট কার্ড ও কলম প্রবেশ করতে দেওয়া হয়।

এসময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং যেকোনো ধরনের অনভিপ্রেত ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রের সামনে ও ভেতরে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্যের উপস্থিতিও দেখা গেছে।

পরীক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, অ্যাডমিট কার্ডে জাতীয় পরিচয়পত্রসহ আরও বিভিন্ন কাগজপত্র চাওয়া হলেও কেন্দ্রে সেগুলোর কিছুই নিয়ে ঢুকতে দেওয়া হয়নি। যে কারণে ফাইল ও জাতীয় পরিচয়পত্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাগজই ফেলে দিতে হয়েছে।

সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্র জানিয়েছে, ৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় ২ হাজার ৩০৯ জন ক্যাডার ও ১ হাজার ২২ নন-ক্যাডারে চাকরি পেতে পরীক্ষায় বসছেন ৩ লাখ ৪৬ হাজার ৯২২ জন পরীক্ষার্থী। দেশের আটটি বিভাগীয় শহর ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহে ২৩৫টি কেন্দ্র এ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০ টা থেকে ১২টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি শেষ করেছে পিএসসি।

প্রসঙ্গত, ২ হাজার ৩০৯ জন ক্যাডার এবং ১ হাজার ২২ জন নন ক্যাডার নিয়োগ দিতে ২০২২ সালের ৩০ নভেম্বর ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত বছরের ১০ ডিসেম্বর আবেদন শুরু হয়ে শেষ হয় ৩১ ডিসেম্বর। এ বিসিএসের সর্বশেষ তথ্য অনুযায়ী, এতে আবেদন করেছেন ৩ লাখ ৪৬ হাজার প্রার্থী।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির