ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাবির হলে হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি শিক্ষার্থীর মৃত্যুর খবরে ঢাকা কলেজে হল ছাড়ার হিড়িক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ছাড়ছেন শিক্ষার্থীরা রাজধানীতে তাজিয়া মিছিলের প্রস্তুতি শুরু বিএনপি কার্যালয়ে মিলল ১০০ ককটেল ও ৫০০ লাঠি মাস্টার প্ল্যানের অংশ হিসেবে মাঝরাতে বিএনপি কার্যালয়ে অভিযান জাফর ইকবালের বই বিক্রি না করার ঘোষণা বুকস অব বেঙ্গলের ৫ বিভাগে অতি ভারী বৃষ্টির আভাস, ভূমিধসের শঙ্কা সায়েন্সল্যাবে শিক্ষার্থীদের অবরোধ, যানচলাচল বন্ধ

জবির শিক্ষার্থী না হয়েও ছাত্রলীগের পদধারী নেতার অব্যাহতি

#

নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর, ২০২৩,  1:08 PM

news image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নিয়মিত শিক্ষার্থী না হয়েও পেয়েছিলেন ছাত্রলীগের পদ। নিয়মিত অংশ নিচ্ছিলেন বিভিন্ন কর্মসূচিতে। তবে সম্প্রতি বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে আসে। এরপর মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এক বিজ্ঞপ্তিতে ওই তরুণকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়ার কথা জানিয়েছে। ওই তরুণের নাম ইউনুস মাতব্বর। তিনি আইন বিভাগ ছাত্রলীগের ১ নম্বর সাংগঠনিক সম্পাদকের পদে ছিলেন।


ছাত্রলীগের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, ইউনুস মাতব্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয়ে এই পদ পান। তবে ওই শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা বলছেন, শুরুর দিকে কয়েকটি ক্লাসে অংশ নিলেও পরে আর কখনো ক্লাস বা পরীক্ষা অংশ নিতে দেখা যায়নি তাঁকে। যদিও ছাত্রলীগের কর্মসূচিতে নিয়মিত অংশ নিতেন তিনি। সর্বশেষ গত ২১ জানুয়ারি আইন বিভাগ ছাত্রলীগের ১ নম্বর সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান ইউনুস।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক আকতার হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বাংলাদেশ  ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয় দেওয়া "ইউনুস মাতাব্বর” মিথ্যা প্রত্যয়নপত্র ও পরিচয়পত্র সংগ্রহ করে প্রতারণার মাধ্যমে জীবনবৃত্তান্ত জমা দিয়ে আইন বিভাগ। ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে পদায়িত হয়। বিষয়টি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নজরে আসার পর ঘটনার সত্যতা যাচাই করলে তার প্রতারণার বিষয়ে প্রমাণ পাওয়া যায়। এই ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিদ্ধান্ত মোতাবেক আইন বিভাগ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে ইউনুস মাতাব্বরকে অব্যাহতি দেওয়া হলো। প্রতারণার আশ্রয় নেওয়া ইউনুস মাতাব্বরের কোনো অপকর্মের দায়ভার পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বহন করবে না।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির