ঢাকা ২৮ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
আফগানিস্তানে বন্যায় ১৬ জনের মৃত্যু, শত শত বাড়িঘর ধ্বংস গাজায় বাস্তুচ্যুতদের শিবিরে ইসরায়েলের ভয়াবহ হামলা, নিহত অন্তত ৩৫ বৈরী আবহাওয়ায় বন্ধ মেট্রোরেল রেমালের আঘাতের দিনে কেমন থাকবে আবহাওয়া? মাঝরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস বুক চিতিয়ে রেমালের তাণ্ডব ঠেকিয়ে দিলো সুন্দরবন ৬০ জন যাত্রী নিয়ে মোংলায় নৌকাডুবি

জবির শিক্ষার্থী না হয়েও ছাত্রলীগের পদধারী নেতার অব্যাহতি

#

নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর, ২০২৩,  1:08 PM

news image

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নিয়মিত শিক্ষার্থী না হয়েও পেয়েছিলেন ছাত্রলীগের পদ। নিয়মিত অংশ নিচ্ছিলেন বিভিন্ন কর্মসূচিতে। তবে সম্প্রতি বিষয়টি বিভিন্ন গণমাধ্যমে উঠে আসে। এরপর মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ এক বিজ্ঞপ্তিতে ওই তরুণকে ছাত্রলীগের পদ থেকে অব্যাহতি দেওয়ার কথা জানিয়েছে। ওই তরুণের নাম ইউনুস মাতব্বর। তিনি আইন বিভাগ ছাত্রলীগের ১ নম্বর সাংগঠনিক সম্পাদকের পদে ছিলেন।


ছাত্রলীগের কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, ইউনুস মাতব্বর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয়ে এই পদ পান। তবে ওই শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা বলছেন, শুরুর দিকে কয়েকটি ক্লাসে অংশ নিলেও পরে আর কখনো ক্লাস বা পরীক্ষা অংশ নিতে দেখা যায়নি তাঁকে। যদিও ছাত্রলীগের কর্মসূচিতে নিয়মিত অংশ নিতেন তিনি। সর্বশেষ গত ২১ জানুয়ারি আইন বিভাগ ছাত্রলীগের ১ নম্বর সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পান ইউনুস।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহীম ফরাজী ও সাধারণ সম্পাদক আকতার হোসাইন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে বাংলাদেশ  ছাত্রলীগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পরিচয় দেওয়া "ইউনুস মাতাব্বর” মিথ্যা প্রত্যয়নপত্র ও পরিচয়পত্র সংগ্রহ করে প্রতারণার মাধ্যমে জীবনবৃত্তান্ত জমা দিয়ে আইন বিভাগ। ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে পদায়িত হয়। বিষয়টি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নজরে আসার পর ঘটনার সত্যতা যাচাই করলে তার প্রতারণার বিষয়ে প্রমাণ পাওয়া যায়। এই ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিদ্ধান্ত মোতাবেক আইন বিভাগ শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদ থেকে ইউনুস মাতাব্বরকে অব্যাহতি দেওয়া হলো। প্রতারণার আশ্রয় নেওয়া ইউনুস মাতাব্বরের কোনো অপকর্মের দায়ভার পরবর্তীতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ বহন করবে না।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির