ঢাকা ২৭ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
আফগানিস্তানে বন্যায় ১৬ জনের মৃত্যু, শত শত বাড়িঘর ধ্বংস গাজায় বাস্তুচ্যুতদের শিবিরে ইসরায়েলের ভয়াবহ হামলা, নিহত অন্তত ৩৫ বৈরী আবহাওয়ায় বন্ধ মেট্রোরেল রেমালের আঘাতের দিনে কেমন থাকবে আবহাওয়া? মাঝরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস বুক চিতিয়ে রেমালের তাণ্ডব ঠেকিয়ে দিলো সুন্দরবন ৬০ জন যাত্রী নিয়ে মোংলায় নৌকাডুবি

জবির ২য় ক্যাফেটেরিয়ার জন্য নির্ধারিত স্থান ময়লার ভাগাড়

#

নিজস্ব প্রতিবেদক

০১ আগস্ট, ২০২৩,  11:54 AM

news image

গত বছর শিক্ষার্থীদের সুবিধার্থে আরেকটি ক্যাফেটেরিয়া স্থাপনের আশ্বাস দেওয়া হলেও বাস্তবে রূপ পায়নি সেটি। উল্টো ক্যাফেটেরিয়ার জন্য নির্ধারিত জায়গা হয়ে গেছে ময়লার ভাগাড়। ডেঙ্গু প্রবণতা বেশি থাকায় এই ময়লার ভাগাড়ই পরিণত হয়েছে শিক্ষার্থীদের আতঙ্কে। 

দিনের পর দিন ময়লা ফেলে রাখলেও তা পরিষ্কার কিংবা স্থায়ী কোন সমাধানে উদ্যোগ নিতে দেখা যায়নি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে।
মঙ্গবার সরেজমিনে দেখা যায়, ক্যাফটেরিয়ার জন্য নির্ধারিত স্থানে জমে আছে বিশাল ময়লার স্তুপ। মাছি-মশা উড়ছে এর উপর। দীর্ঘদিন ধরে ময়লা থাকায় সেগুলো থেকে তীব্র দুর্গন্ধ ছড়াচ্ছে। স্বাভাবিকভাবে সেখানে যাওয়াই যেন দায়।

বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনস্টিটিউটের শিক্ষার্থী মো. আল-আমিন বলেন, ক্যাম্পাসের ভিতের পর্যাপ্ত জায়গায় না থাকায় মাঝে মধ্যে সেকন্ড গেইটে বসে আড্ডা দেই। কিন্তু পাশেই ময়লা রাখায় সেখান থেকে দূর্গন্ধ ছড়িয়ে পড়ছে চারিদিকে। বিশ্ববিদ্যালয়ে এমন পরিবেশ থাকা উচিত না। এটি থেকে যেভাবে মশা-মাছি উড়ছে প্রতিনিয়ত তা ডেঙ্গুর জন্য হুমকিস্বরূপ।

অপর একজন শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস এমনিতেই ছোট। সেখানে যদি ময়লার স্তূপ গেইটের পাশেই থাকে তাহলে সেটা চরম বিরক্তিকর। কর্তৃপক্ষের উচিত অতি দ্রুত ময়লার ভাগাড় সরিয়ে জায়গাটা সুন্দর করা।
এ বিষয়ে ময়লা ব্যবস্থাপনার দায়িত্বে থাকা বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. ইসমাইল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের ভেতরে আর কোন জায়গা না থাকায় এখানেই ময়লা রাখা হয়েছে বাধ্য হয়ে৷ ময়লাগুলো রাখার জন্য পাশেই টিনের স্থাপনা তৈরী করে সেখানে ময়লা রাখা হবে যেন দুর্গন্ধ না ছড়ায়।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির