ঢাকা ১৯ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

তানোরে আদালতের নির্দেশ লঙ্ঘন করে সম্পত্তি জবরদখল

#

নিজস্ব প্রতিবেদক

১১ জুলাই, ২০২৩,  11:43 AM

news image

রাজশাহীর তানোরে আদালতের দেয়া ১৪৪ ধারা ভঙ্গ করে প্রতিপক্ষের ভোগদলীয় সম্পত্তি জবরদখলের অভিযোগ উঠেছে। তানোরের কলমা ইউনিয়নের  (ইউপি) মালবান্ধা গ্রামে এই ঘটনা ঘটেছে। এ ঘটনায় এলাকায় বিবাদমান দুটি পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

জানা গেছে, উপজেলার কলমা ইউনিয়নের (ইউপি) মৌজা মালবান্ধা, জেল নম্বর ১৯, আরএস খতিয়ান নম্বর ১,আরএস দাগ নম্বর ১৩১৬, শ্রেণী ডাঙা পরিমাণ ৯২ শতকের কাতে. ৩৪৫০ একর। উক্ত সম্পত্তি নিয়ে আদালতে ১৪৪ ধারা মামলা চলমান রয়েছে। যাহার প্রসেস নম্বর ১৭৬৩ তারিখ ০৬/০৭/২৩, মামলা নম্বর ৮৩৯পি/২০২৩ (তানোর)। আগামি ১৪/৮/২০২৩ তারিখে শুনানির দিনধার্য করা হয়েছে। নির্ধারিত দিনে আদালতে শুনানির পুর্বে  উভয় পক্ষ যেনো বিবাদমান সম্পত্তি দখলে নিতে না যায়। এদিকে আইনশৃঙ্খলা সাভাবিক ও ১৪৪ ধারা রক্ষায় আদালত তানোর থানাকে নির্দেশনা দিয়েছেন।

জানা গেছে, উল্লেখিত সম্পত্তি নিয়ে কলমা ইউপির মালবান্ধা সল্লাপাড়া গ্রামের সাজেমান আলী দর্জির সঙ্গে ভালুকান্দর গ্রামের মৃত সেকু মন্ডলের পুত্র আতর আলী দিগরের মধ্যে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে। প্রত্যক্ষদর্শীরা জানান, আজ১১ জুলাই  আদালতের আদেশ লঙ্ঘন করে মালবান্ধা গ্রামের সাজেমান আলী দর্জি ও তার পুত্র মুঞ্জুর রহমান লাঠিয়াল বাহিনী নিয়ে বিরোধপুর্ণ সম্পত্তিতে হালচাষ দিনে ধানের চারা রোপণ করেছেন। ভালুকান্দর গ্রামের সোনাভান বেওয়া ও কছিরন বেওয়া অভিযোগ করে বলেন, মালবান্ধা সল্লাপাড়া গ্রামের সাজেমান আলী দর্জি  ভুমি অফিসের দালাল আবেদ আলীর যোগসাজশে জাল দলিল সৃষ্টি করে তাদের জমি দখল করেছে। এবিষয়ে জানতে চাইলে সাজেমান আলী দর্জির পুত্র মুঞ্জুর রহমান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তারা সঠিকভাবে জমি কিনে দীর্ঘদিন যাবত ভোগদখল করছেন। এবিষয়ে কলমা ইউপির বিট কর্মকর্তা ও তানোর থানার এসআই জাহাঙ্গীর আলম বলেন, উক্ত সম্পত্তি নিয়ে আদালতে ১৪৪ ধারা মামলা চলমান রয়েছে। তিনি বলেন, কেউ আদালতের আদেশ লঙ্ঘন করলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির