ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জবি ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীকে মারধর অভিযোগ

#

নিজস্ব প্রতিবেদক

০১ আগস্ট, ২০২৩,  11:46 AM

news image

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) মেডিক্যাল সেন্টারে চিকিৎসা সেবা নিতে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। আহত ওই শিক্ষার্থীর নাম সৌরভ দাশ। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী। অপরদিকে ইভটিজিং এর শিকার হয়েছেন বলে প্রক্টর অফিসে পাল্টা অভিযোগ দিয়েছেন ছাত্রলীগ কর্মী সামিরা মাহমুদ মিথী।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (৩১ জুলাই) দুপুরে ক্যাম্পাসে মেডিকেল সেন্টারে সেবা নিতে এসে চেয়ারে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগ কর্মী সামিরা মাহমুদ মিথী এবং রিসাত আরার সঙ্গে ওই শিক্ষার্থীর কথা কাটাকাটির হয়। এক পর্যায়ে বাকবিতন্ডতার মধ্যেই ওই শিক্ষার্থীকে টেনেহিঁচড়ে বাহিরে নিয়ে মারধর করেন তারা।

আহত শিক্ষার্থী সৌরভ দাশ জানান, আমি মেডিকেল সেন্টারে প্রেসার মাপতে গেছিলাম। তখন দর্শন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের রিসাত আরা নামের একজন শিক্ষার্থী আমাকে চেয়ার থেকে উঠতে বলেন। আমি তাকে আমার দেখানোর পরে বসতে বলি এতে তিনি ক্ষুব্ধ হয়ে আমার উপর চড়াও হন। কথা কাটাকাটির এক পর্যায়ে ওই আপু আমাকে বাহিরে ডেকে নিয়ে যায়। এরপর বেশ কয়েকজন বড় ভাই এসে কয়েক দফায় আমাকে মারধর করেন।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী আরো জানান, ইকবাল মাহমুদ রানা, সৈকত, মিনন মাহফুজ, মিরাজ হোসাইন, সজীব বুদ্ধসহ আরও বেশ কয়েকজন তাকে মারধর করেন।
অপরদিকে সামিরা মাহমুদ মিথী তার অভিযোগপত্রে বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ থাকায় আমাদের মেডিকেল সেন্টারে যাই সেখানে আমি এবং আমার এক জুনিয়র রিসাত আরা (১৪ বাচ, দর্শন বিভাগ), ১৬তম ব্যাচের রসায়ন বিভাগের সৌরভ নামের এক ছেলের দ্বারা প্রথমত বেয়াদবি মূলক আচরণ পাই, তাপর অকথ্য ভাষায় গলাগালি এবং যৌন-
হয়রানি মূলক ইঙ্গিত দেয়, সাথে তোকে দেখে নিবো এরকম হুমকি প্রদান করে৷  আমি ১২তম ব্যাচ জানার পরেই তোকে খেয়ে ফেলবো ব্যাচ জানার প্রয়োজন নেই এমন ভাষায় কথা বলে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসেন বলেন, আমাদের দু'জন ছাত্রীর সাথে ইভটিজিং করায় তখন কথার কাটাকাটি হলে ঘটনার সূত্রপাত হয়। জগন্নাথে আমরা যারা ছাত্র প্রতিনিধিত্ব করছি ক্যম্পাসে রেগ ডে, ছাত্রী বোনদের ইভটিজিং ও যৌন হয়রানি বিরুদ্ধে অনেক আন্দোলন করেছি। আমরা ছাত্র প্রতিনিধি হিসেবে বলতে চাই যারা আমাদের ছাত্রী বোনদের সাথে অশোভন আচরন করবে। এই নিয়ে আমাদের প্রশাসন যা ব্যবস্থা নিবে তার সাধুবাদ জানাবো এবং এরকম কোন অনাকাঙ্খিত ঘটনা যেন আর না ঘটে তাই ক্যম্পাসে সুস্থ্য পরিবেশ বজায় রাখার জন্য আমরা চেষ্টা করব। হামলার বিষয়ে তিনি বলেন, এই বিষয়ে আমার কাছে কোন অভিযোগ আসে নাই প্রশাসনের কাছে অভিযোগ দিলে প্রশাসন তদন্ত করে ব্যাবস্থা নিবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক মোস্তফা কামাল বলেন, আমরা তাকে (সৌরভ) আহত অবস্থায় পেয়েছি। প্রাথমিক চিকিৎসার জন্য মেডিকেল সেন্টারে নিয়ে আসি। আমরা অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যাবস্থা নিবো।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির