ঢাকা ২২ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
সাগরে নিম্নচাপ, ১ নম্বর সতর্কসংকেত সংস্কারের উপসংহার থাকতে হবে, অনন্তকাল চললে প্রশ্ন উঠবেই: রিজভী ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড আবেদন জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ ফ্যাসিবাদের দোসর তকমায দুঃখজনক: জি এম কাদের জামায়াতের নিবন্ধন : আপিল বিভাগে আবেদন পুনরুজ্জীবিত প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে সুস্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি

পণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ করায় কংগ্রেসের ৪ এমপি বহিষ্কার

#

আন্তর্জাতিক ডেস্ক

২৬ জুলাই, ২০২২,  12:09 PM

news image

দ্রব্যমূল্যের দাম বাড়ার প্রতিবাদে প্ল্যাকার্ড নিয়ে ভারতের লোকসভার ভেতর বিক্ষোভ প্রদর্শনের কারণে কংগ্রেস দলীয়  চার এমপিকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  লোকসভার স্পিকার ওম বিড়লা সোমবার (২৫ জুলাই) তাদের বহিষ্কারের নির্দেশ দেন।

সংবাদমাধ্যম জানায়, লোকসভায় বর্ষাকালীন অধিবেশন শুরু হয়েছে।  এসময় চার এমপি প্ল্যাকার্ড নিয়ে লোকসভার ভেতর প্রতিবাদ করতে শুরু করেন। পরে তাদের লোকসভার এই অধিবেশন চলা পর্যন্ত বহিষ্কার করেন স্পিকার। বহিষ্কারের খবর জানার পরপরই চার এমপি পার্লামেন্ট ভবনের সামনে থাকা গান্ধীর মূর্তির সামনে অবস্থান নেন এবং স্লোগান দিতে শুরু করেন।

লোকসভায় কংগ্রেসের উপনেতা গৌরব গগৈ বলেন, ‌এমপিরা গ্যাস সিলিন্ডারের দাম বৃদ্ধি, ময়দা এবং বাটার মিল্কের মতো জিনিসের উপর জিএসটি আরোপের বিষয়গুলি প্ল্যাকার্ডে তুলে ধরেছেন। আমরা এই বিষয়গুলি নিয়ে আলোচনার দাবি জানিয়ে একটি প্রস্তাব দিয়েছিলামভ। কিন্তু কোনো আলোচনা হয়নি।

এদিকে লোকসভা অধিবেশনে এমপিদের এমন কর্মকাণ্ডের সমালোচনা করে স্পিকার বলেন, আপনারা যদি প্ল্যাকার্ড দেখাতে চান তবে তা পার্লামেন্টের বাইরে গিয়ে দেখান। আমি আলোচনার জন্য প্রস্তুত। কিন্তু আমার সদয়তাকে দুর্বলতা মনে করবেন না।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির