ঢাকা ২৪ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ছাগলকাণ্ডের সেই মতিউরের দেশত্যাগে নিষেধাজ্ঞা মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি ‘প্রযুক্তিজ্ঞান ছাড়া দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না’ অ্যান্টিগায় নীরবতা নামিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা দুর্নীতিতে অভিযুক্তের দেশত্যাগে নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা ‘সম্পদের পাহাড়’ ছেড়ে আত্মগোপনে ছাগলকাণ্ডের মতিউরের স্ত্রী রাশিয়ার দাগেস্তানে ভয়াবহ হামলা, নিহত অন্তত ১৫ পুলিশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ভারত বাংলাদেশের গুরুত্বপূর্ণ প্রতিবেশী-বিশ্বস্ত বন্ধু

বাজেট প্রস্তাবে আমরা হতাশঃ সাউদ নূর এ শফিউল কাদের

#

নিজস্ব প্রতিবেদক

০৮ জুন, ২০২৪,  5:06 PM

news image

বাজেট প্রস্তাবে হতাশা প্রকাশ করছে বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি সাউদ নূর এ শফিউল কাদের। 

  তিনি বলেন মহান জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট উপস্থাপন হয়ে গেলো। গনকর্মচারীদের জন্য কি সিদ্ধান্ত হলো বুঝা গেলো না। ২০১৫ সাল থেকে অদ্য বদি আমরা সামাজিক ও পারিবারিক ভাবে খুবই চাপে আছি। অর্থনৈতিক বিপর্যয় আমাদের এই দুই অবস্থানকে মলিন করে রেখেছে। 

সমগ্র বাংলাদেশের গনকর্মচারীদের মধ্যে, বিশেষ করে ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারীদের আর্থিক অবস্থার খুব কস্টের মধ্যে আছে। একদিকে দ্রব্য মুল্যের লাগামহীন বৃদ্ধি, অন্য দিকে মুল্যস্ফিতির ঘোড়ার দৌড়ে আমরা চরম ভাবে বিপর্যয়স্ত। আমরা সম্প্রতি বছর গুলোতে বলে এসেছি, আমরা গাড়ি বাড়ি চাইনা। শুধু মাত্র স্বাভাবিকভাবে বেচে থাকতে যতোটুকু অর্থের দরকার রাস্ট্র তার সমন্বয় করুক। আর না হলে বাজারের অস্বাভাবিক দ্রব্য মুল্যে নিয়ন্ত্রণ করা হোক। তবে বিশ্ব এখন এক ঘোলক চক্রে রাজনৈতিক,অর্থনৈতিক অস্তিত্বের যুদ্ধে লিপ্ত। সেই হিসেবে আমাদের দেশ সবকিছুকে পিছু ফেলে আন্তর্জাতিক ভাবে খুবই ভালো অবস্থানে আছে। সেই দিক থেকে বিচার করে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টি এখন রাস্ট্রে ১৭-২০ কর্মচারীদের জন্য হওয়া জরুরী।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির