ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
স্বাভাবিক জীবনযাত্রায় ফিরছে যাত্রাবাড়ী এলাকার মানুষ ঢাবির হলে হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি শিক্ষার্থীর মৃত্যুর খবরে ঢাকা কলেজে হল ছাড়ার হিড়িক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ছাড়ছেন শিক্ষার্থীরা রাজধানীতে তাজিয়া মিছিলের প্রস্তুতি শুরু বিএনপি কার্যালয়ে মিলল ১০০ ককটেল ও ৫০০ লাঠি মাস্টার প্ল্যানের অংশ হিসেবে মাঝরাতে বিএনপি কার্যালয়ে অভিযান জাফর ইকবালের বই বিক্রি না করার ঘোষণা বুকস অব বেঙ্গলের ৫ বিভাগে অতি ভারী বৃষ্টির আভাস, ভূমিধসের শঙ্কা

বাজেট প্রস্তাবে আমরা হতাশঃ সাউদ নূর এ শফিউল কাদের

#

নিজস্ব প্রতিবেদক

০৮ জুন, ২০২৪,  5:06 PM

news image

বাজেট প্রস্তাবে হতাশা প্রকাশ করছে বাংলাদেশ ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারী সমিতির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সভাপতি সাউদ নূর এ শফিউল কাদের। 

  তিনি বলেন মহান জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট উপস্থাপন হয়ে গেলো। গনকর্মচারীদের জন্য কি সিদ্ধান্ত হলো বুঝা গেলো না। ২০১৫ সাল থেকে অদ্য বদি আমরা সামাজিক ও পারিবারিক ভাবে খুবই চাপে আছি। অর্থনৈতিক বিপর্যয় আমাদের এই দুই অবস্থানকে মলিন করে রেখেছে। 

সমগ্র বাংলাদেশের গনকর্মচারীদের মধ্যে, বিশেষ করে ১৭-২০ গ্রেড সরকারি কর্মচারীদের আর্থিক অবস্থার খুব কস্টের মধ্যে আছে। একদিকে দ্রব্য মুল্যের লাগামহীন বৃদ্ধি, অন্য দিকে মুল্যস্ফিতির ঘোড়ার দৌড়ে আমরা চরম ভাবে বিপর্যয়স্ত। আমরা সম্প্রতি বছর গুলোতে বলে এসেছি, আমরা গাড়ি বাড়ি চাইনা। শুধু মাত্র স্বাভাবিকভাবে বেচে থাকতে যতোটুকু অর্থের দরকার রাস্ট্র তার সমন্বয় করুক। আর না হলে বাজারের অস্বাভাবিক দ্রব্য মুল্যে নিয়ন্ত্রণ করা হোক। তবে বিশ্ব এখন এক ঘোলক চক্রে রাজনৈতিক,অর্থনৈতিক অস্তিত্বের যুদ্ধে লিপ্ত। সেই হিসেবে আমাদের দেশ সবকিছুকে পিছু ফেলে আন্তর্জাতিক ভাবে খুবই ভালো অবস্থানে আছে। সেই দিক থেকে বিচার করে মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক দৃষ্টি এখন রাস্ট্রে ১৭-২০ কর্মচারীদের জন্য হওয়া জরুরী।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির