ঢাকা ২৮ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
আফগানিস্তানে বন্যায় ১৬ জনের মৃত্যু, শত শত বাড়িঘর ধ্বংস গাজায় বাস্তুচ্যুতদের শিবিরে ইসরায়েলের ভয়াবহ হামলা, নিহত অন্তত ৩৫ বৈরী আবহাওয়ায় বন্ধ মেট্রোরেল রেমালের আঘাতের দিনে কেমন থাকবে আবহাওয়া? মাঝরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস বুক চিতিয়ে রেমালের তাণ্ডব ঠেকিয়ে দিলো সুন্দরবন ৬০ জন যাত্রী নিয়ে মোংলায় নৌকাডুবি

বিএনপির মানববন্ধন আজ, পাল্টা কর্মসূচি আওয়ামী লীগের

#

নিজস্ব প্রতিবেদক

১১ মার্চ, ২০২৩,  11:08 AM

news image

সারা দেশের মহানগর ও জেলা পর্যায়ে আজ মানববন্ধন করবে বিএনপি ও তার মিত্ররা। আর এ আন্দোলন মোকাবিলায় শোডাউনে নামনে আওয়ামী লীগও।  

গণমিছিল, পদযাত্রার পর যুগপৎ আন্দোলনের তৃতীয় কর্মসূচি হিসেবে আজ শনিবার সারা দেশে মানববন্ধনের ঘোষণা দিয়েছে বিএনপি। আর দলটির যুগপৎ আন্দোলন সঙ্গীরা ঢাকায় মানববন্ধন করবে। এ মানববন্ধন থেকে আগামী ১৮ মার্চ নতুন কর্মসূচি ঘোষণা করবে তারা। তবে কী ধরনের কর্মসূচি দেওয়া হবে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকাসহ যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে মানববন্ধন করবে বিএনপিসহ যুগপৎ আন্দোলন সঙ্গীরা। বিদ্যুৎ, চাল, ডাল, তেল, কৃষি উপকরণ ও শিক্ষা উপকরণসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবং ‘বর্তমান সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন’ ও বেগম খালেদা জিয়ার ‘নিঃশর্ত মুক্তি’সহ ১০ দফা দাবি আদায়ের উদ্দেশে এ মানববন্ধন করবে বিএনপিসহ অন্যান্য দলগুলো।

জানা গেছে, বিএনপির যুগপৎ আন্দোলন সঙ্গীদের মধ্যে গণতন্ত্র মঞ্চ বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংকের উল্টো দিকে ফার্স হোটেলের সামনে, ১২ দলীয় জোট বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংক সংলগ্ন এলাকায়, জাতীয়তাবাদী সমমনা জোট বেলা ১১টায় পুরানা পল্টনে আল রাজী কমপ্লেক্সের সামনে, গণফোরাম বেলা ১১টায় মতিঝিল অফিস সামনে নটরডেম কলেজ উল্টো দিকে থেকে, গণতান্ত্রিক বাম ঐক্য জোট বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং এলডিপি দুপুর ৩টায় কাওরান বাজার এফডিসি সংলগ্ন অফিস সামনে মানববন্ধন করবে।

অন্যদিকে বিএনপি ও মিত্রদের এ কর্মসূচির বিপরীতে বিশাল শান্তি সমাবেশের ডাাক দিয়েছে আওয়ামী লীগ। কেন্দ্রীয়ভাবে উত্তর ও দক্ষিণ ঢাকার দুই প্রান্তে এ সমাবেশের প্রস্তুতি নেওয়া হয়েছে। 

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির