ঢাকা ২২ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
সাগরে নিম্নচাপ, ১ নম্বর সতর্কসংকেত সংস্কারের উপসংহার থাকতে হবে, অনন্তকাল চললে প্রশ্ন উঠবেই: রিজভী ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড আবেদন জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ ফ্যাসিবাদের দোসর তকমায দুঃখজনক: জি এম কাদের জামায়াতের নিবন্ধন : আপিল বিভাগে আবেদন পুনরুজ্জীবিত প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে সুস্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি

বিজয়কে ওপেনিংয়ে নামানোর ভাবনা

#

স্পোর্টস ডেস্ক

১০ নভেম্বর, ২০২৩,  2:02 PM

news image

মুম্বাই থেকে সড়কপথে পুনেতে আসতে আসতে প্রায় তিন ঘণ্টা, ততক্ষণে বাংলাদেশ দলের অনুশীলন প্রায় শেষ। অবশ্য লিটন এই সেশনে যে থাকতে পারবেন না, তা আগেই জানা ছিল টিম ম্যানেজমেন্টের। এদিন বরং ক্যামেরার চোখ ছিল ঢাকা থেকে আসা এনামুল হক বিজয়ের দিকে। 

আঙুলের চোটে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় সাকিবের জায়গায় জরুরি তলবে পুনেতে ঢেকে আনা হয়েছে বিজয়কে। এদিন মাঠে এসে দলের সঙ্গে স্ট্রেচিং করার পর প্যাড পরে বসেছিলেন কিছুক্ষণ। দ্বিতীয় ব্যাচে স্পিনারদের নেটে প্রথম অনুশীলনের সুযোগ মেলে তাঁর এবং কিছুক্ষণ বাদেই সেখান থেকে ছক্কার ফুলঝুরি।

লংঅনে গ্যালারিতে থাকা মাঠের তিন কর্মীকে ব্যস্ত থাকতে হয় তখন বল কুড়াতে। অবশ্য ওই নেট থেকে তাঁর আগেই মাহমুদউল্লাহ রিয়াদ ঝড় তুলে গিয়েছিলেন। বিশ্বকাপের শেষ ম্যাচের আগে দলের এটাই ছিল শেষ অনুশীলন সেশন। আজ ঐচ্ছিক অনুশীলনেও হয়তো থাকবেন অনেকে।

ঢাকার চেনা সাংবাদিকদের আবদারে হাসিমাখা, দুঃখমাখা সব ধরনের ছবিরই পোজ দিচ্ছিলেন! বিজয়ের কাছে এদিন বিশ্বকাপের শুরু মনে হলেও গতকাল একটা শেষের সুর লেগেছিল পুরো সেশনে। প্রায় দেড় মাস ধরে চলা একটা মিশনের একেবারে শেষ প্রান্তে দাঁড়িয়ে বেশ কিছু পরিকল্পনা করেছে টিম ম্যানেজমেন্ট। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবারের ম্যাচে এনামুল হক বিজয়কে ওপেনিংয়ে নামাতে আলোচনা হয়েছে টিম মিটিংয়ে। কিন্তু কার জায়গায় তাঁকে খেলানো হবে? তানজিদ হাসান তামিম নাকি লিটন কুমার দাস? শোনা খবর, লিটন দাসকে টপঅর্ডার থেকে মিডল অর্ডারে নামানোর একটা প্রস্তাব উঠেছে। কেননা অসিদের বিপক্ষে নিচের দিকে নির্ভরযোগ্য ব্যাটার নামানোর প্রয়োজনীয়তা মনে করছেন কেউ কেউ। আবার কেউ কেউ তানজিদ তামিমকে নিচে নামানোর পক্ষেও মত দিয়েছেন। 

কিন্তু যেহেতু এই মাঠেই ভারতের বিপক্ষে তানজিদ হাফ সেঞ্চুরি করেছিলেন এবং লিটন দাসের সঙ্গেই ওপেনিংয়ে বিশ্বকাপে বাংলাদেশের সেরা জুটির রেকর্ড গড়েছিলেন, সে কারণে তাদের দু’জনের পক্ষেও সমর্থন রয়েছে। 

আগের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে নাজমুল হোসেন শান্ত তিনে, সাকিব আল হাসান চারে, পাঁচে মাহমুদউল্লাহ রিয়াদ ও ছয়ে মুশফিকুর রহিম নেমেছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষেও শান্ত তিন নম্বরেই নামবেন বলে ঠিক রয়েছে। সে ক্ষেত্রে লিটনকে যদি ওপেনিংয়ে না নামানো হয়, তাহলে চারে খেলতে পারেন তিনি। তবে সব কিছুই ম্যাচের দিন পিচ দেখে একাদশ ঠিক করা হবে– এ জাতীয় কৌশলেই অটুট রয়েছে টিম ম্যানেজমেন্ট।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির