ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

ভেনেজুয়েলাকে হারাতে পারেনি ব্রাজিল

#

স্পোর্টস ডেস্ক

১৩ অক্টোবর, ২০২৩,  11:06 AM

news image

কনমেবল অঞ্চলে বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলাকে হারাতে পারেনি পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। এগিয়ে থেকে জয়ের পথেই ছিল নেইমার-রিচার্লিরা। কিন্তু শেষদিকে ভেনেজুয়েলার বেল্লোর গোল স্তব্ধ করে দেয় নেইমারদের। এতে অপেক্ষাকৃত দুর্বল ভেনেজুয়েলার সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে সেলেকাওদের। 

শুক্রবার বাংলাদেশ সময় সকালে অ্যারেনা পান্তানালে ২০২৬ বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে ভেনেজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ব্রাজিল। দিনের অন্য ম্যাচে প্যারাগুয়েকে ১-০ ব্যবধানে হারিয়ে টেবিলে শীর্ষে ওঠে আর্জেন্টিনা। শীর্ষে উঠার সুযোগ থাকা স্বত্বেও হোঁচট খেয়ে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ব্রাজিল।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল ব্রাজিলের। তবে প্রথমার্ধে ভেনেজুয়েলার ডিফেন্স ভাঙতে পারেনি ব্রাজিল। এই সময়ে ৭৯ শতাংশ বল দখলের পাশাপাশি প্রতিপক্ষের বারে ছয়টি শট নিয়েছে নেইমার-ভিনিরা।

প্রথমার্ধে তেমন কোনো সুবিধা করতে না পারলেও দ্বিতীয়ার্ধে আক্রমণে ধার বাড়ায় স্বাগতিকরা। পাঁচ মিনিট যেতেই গোলও আদায় করে নেয় ব্রাজিল। নেইমারের নেওয়া কর্নার কিক থেকে হেডে দিকে বদলে বল জালে পাঠান আর্সেনাল ডিফেন্ডার গ্যাব্রিয়েল।

এরপর আবারও আক্রমণের পসরা সাজিয়ে বসে ব্রাজিল। তবে গোলের দেখা পাচ্ছিল না। এক সময় মনে হচ্ছিল এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়বে ব্রাজিল। কিন্তু প্রতিপক্ষকে চেপে ধরতে না পারায় শেষ মুহূর্তে গোল হজম করে তারা। ৮৫ মিনিটে বেল্লোর দর্শনীয় বাইসাইকেল গোলে সমতা ফেরায় ভেনেজুয়েলা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে দুই দল।

গত মাসে বলিভিয়াকে ৫-১ গোলে উড়িয়ে পেরুর বিপক্ষে ১-০ ব্যবধানে জিতেছিল ব্রাজিল। তৃতীয় ম্যাচে ড্র করায় পয়েন্ট তালিকার দুয়ে নেমে গেছে ব্রাজিল। তিন ম্যাচে তাদের পয়েন্ট ৭। আর তিন ম্যাচে শতভাগ জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির