ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

রাত থেকে বন্ধ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল

#

নিজস্ব প্রতিবেদক

০১ জানুয়ারি, ২০২৩,  10:09 AM

news image

ঘন কুয়াশায় রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটা থেকে নদীপথে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে নৌ-দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ। রোববার (১ জানুযারি) সকাল পর্যন্ত ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এদিকে নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছে প্রায় শতাধিক ছোট-বড় যানবাহন। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। ঘাটে আটকা পড়ে তীব্র শীতে চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও যানবাহন চালকরা।

ফেরিঘাট সূত্র জানায়, শনিবার সন্ধ্যার পর থেকেই নদীর চারপাশ কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে এর তীব্রতাও বাড়তে থাকে। এ অবস্থায় রাত আড়াইটা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। ঘন কুয়াশায় পাটুরিয়া ছেড়ে আসা একটি ফেরি মধ্যরাতে পদ্মা নদীর মাঝে আটকা পড়ে। এদিকে ফেরি বন্ধ থাকা ঘাট এলাকায় শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. সালাহ উদ্দিন বলেন, ঘন কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হওয়ায় দুর্ঘটনা এড়াতে শনিবার দিবাগত রাত আড়াইটা থেকে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় ফেরি চলাচল শুরু হবে। বর্তমানে এই রুটে ছোট বড় ১১টি ফেরি চলাচল করছে।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির