ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

সাভারে দৃষ্টি প্রতিবন্ধীদের ওপর হামলা, আহত ৭

#

নিজস্ব প্রতিবেদক

২৪ মার্চ, ২০২৩,  2:02 PM

news image

সাভারে অন্ধ সংস্থা মার্কেট দখলমুক্ত করতে দৃ‌ষ্টি প্রতিবন্ধী‌দের মানববন্ধন কর্মসূচি শেষে ফেরার পথে দৃষ্টি প্রতিবন্ধীদের ওপর হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী।  এতে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার যুগ্ম মহাসচিব ইউনুসুর রহমান, রিপন ও গফফারসহ ৭ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর ১২টায় মানববন্ধন শে‌ষে ফেরার প‌থে বিকেল ৩টার দিকে সাভারে এনএফভিআই শপিং কমপ্লেক্সে (অন্ধ মার্কেট) এ হামলার ঘটনা ঘটে।হামলার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) দীপক চন্দ্র শাহ।  

তিনি বলেন, আমি ঘটনা স্থলে গিয়েছিলাম কয়েকজন আহত হয়েছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া ভুক্তভোগীদের অভিযোগ দেওয়ার কথা বলা হয়েছে।সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ পাভেল আহম্মেদ ওরফে তোতলা পাভেল ও তার সহযোগী বাহাদুর ইমতিয়াজ মার্কেট দখলের পায়তারা করছেন বলে অভিযোগ আনা হয় মানববন্ধনে।

ভুক্তভোগী দৃষ্টি প্রতিবন্ধীদের অভিযোগ, তোতলা পাভেলের নির্দেশেই এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ পাভেল আহম্মেদ ওরফে তোতলা পাভেল ও তার সহযোগী বাহাদুর ইমতিয়াজ মার্কেট দখলের পায়তারা করছেন বলে অভিযোগ আনা হয় মানববন্ধনে।

ভুক্তভোগী দৃষ্টি প্রতিবন্ধীদের অভিযোগ, তোতলা পাভেলের নির্দেশেই এই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে।এ বিষয়ে মানববন্ধনে অংশ নেওয়া জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার মহাসচিব মো. আইউব আলী হাওলাদার বলেন, আমাদের মার্কেটের নাম এনএফভিআই শপিং কমপ্লেক্স (অন্ধ মার্কেট)। এই মার্কেট দখল করতে বিভিন্নভাবে পায়তারা চলছে। আজ সেই বিষয়ে আমরা শান্তিপূর্ণভাবে মার্কেটের সামনে মানববন্ধন করেছি। মানববন্ধন শেষে সবাই চলে যাচ্ছিলাম। কয়েকজন দৃষ্টি প্রতিবন্ধী শৌচাগারে যাওয়ার জন্য তিনতলায় গিয়েছিল। এসময় পাভেলের লোকজন তাদের আটকে মারধর করে। একপর্যায়ে আমাদের এক নেতার মাথা ফাটিয়ে দেয় তারা। এই হামলায় ৭ জন আহত হয়েছেন আমাদের।  

তিনি আরও বলেন, ঘটনাস্থলে সাভার মডেল থানার ওসি এসেছিলেন। অভিযোগ দিতে আমরা থানায় যাচ্ছি। অন্ধ অসহায়দের ওপর এমন হামলার বিচার চাই।পলাতক থাকায় অভিযোগের বিষয়ে পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা তোতলা পাভেল আহম্মেদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির