ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
বাংলাদেশি ঠেকানোর যুদ্ধে নেমেছে ইতালির এক শহর বঙ্গবন্ধু সেতুতে ট্রাকের পেছনে বাসের ধাক্কা, বাবা-ছেলেসহ নিহত ৩ মিয়ানমারে জান্তার বিমান হামলায় নিহত ১১ ‘৭ দিন থাকি মরণের তিস্তার ভাঙন শুরু হইছে, কেউ আসি দেখিল না’ রদ্রিগোর গোলে ইকুয়েডরকে হারাল ব্রাজিল দুপুরের মধ্যে আট অঞ্চলে ঝড়ের আভাস কুমিল্লায় মাইক্রোবাসের পেছনে বাসের ধাক্কায় শিশুসহ নিহত ৪ শাজাহান খান গ্রেপ্তার, চলছে জিজ্ঞাসাবাদ গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ১৭ ফিলিস্তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘শহীদি মার্চ’ আজ

সুপ্রিমকোর্ট এলাকায় নিরবচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক চেয়ে রিট

#

নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০২২,  11:55 AM

news image

সুপ্রিম কোর্ট এলাকা ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে সব মোবাইল ফোন অপারেটরের নিরবচ্ছিন্ন নেটওয়ার্ক সেবা চেয়ে রিট আবেদন করা হয়েছে। রিটে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি), গ্রামীণফোন লিমিটেড, রবি অজিয়াটা লিমিটেড, বাংলালিংক লিমিটেড এবং টেলিটক বাংলাদেশ লিমিটেডকে বিবাদী করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭অক্টোবর) ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্টের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ ইমরুল কায়েস খান এ রিট আবেদন করেন। রিটের বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারী আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

রিটে বলা হয়েছে, দেশের সর্বোচ্চ আদালতে সুপ্রিমকোর্ট হচ্ছে বিচারপ্রার্থীদের সর্বশেষ আশ্রয়স্থল। এখানে হাজার হাজার আইনজীবী তাদের পেশাগত কাজ করেছেন। বিচারপ্রার্থীসহ দেশের অসংখ্য মানুষ প্রতিদিন এ অঙ্গনে আসছেন।

এতে আরো বলা হয়, শতাধিক বিচারপতি তাদের বিচারিক কাজ করছেন। এখানে আসা প্রত্যেকেই তাদের প্রয়োজন অনুসারে বিভিন্ন অপারেটরের নেটওয়ার্ক ব্যবহার করেন। পেশাগত কাজে অনেকেই মোবাইলের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করেন। সম্প্রতি এ অঙ্গনে সব অপারেটরের নেটওয়ার্ক না থাকায় কাজে বিঘ্ন ঘটছে। একে অপরের সঙ্গে যোগাযোগ এবং ইন্টারনেট সেবা থেকে আমরা বঞ্চিত হচ্ছি। এ অবস্থায় দ্রুত এ সমস্যার সমাধান প্রয়োজন।

রিটে বলা হয়, নিরবচ্ছিন্ন নেটওয়ার্ক নিশ্চিতে আইনত দায়বদ্ধ বিটিআরসি। তাই সুপ্রিমকোর্ট এলাকা এবং সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতিতে সব অপারেটরের নেটওয়ার্ক নিরবচ্ছিন্ন রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

বুধবার (২৬ অক্টোবর) ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্টের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ন কবির পল্লব ও মোহাম্মদ ইমরুল কায়েস খান ইমেইলের মাধ্যমে সংশ্লিটদের প্রতি একটি লিগ্যাল নোটিস পাঠানো হয়। লিগ্যাল নোটিস পাওয়ার ১২ ঘণ্টার মধ্যে এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করলে উচ্চ আদালতে রিট করা হবে বলে জানানো হয়। এরই ধারাবাহিকতায় আজ রিটটি করা হয়েছে বলে জানান আইনজীবী।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির