ঢাকা ২৭ নভেম্বর, ২০২২
সংবাদ শিরোনাম
দেশের জনগণের প্রতি দায়িত্ববোধ থাকতে হবে করোনায় মৃত্যু হাজারের কাছাকাছি, শনাক্ত আরও ৪ লাখ ২৩ জেলায় নতুন ডিসি ধ্বংসস্তূপের নিচ থেকে দুইদিন পর জীবিত শিশু উদ্ধার বুবলীকে ডায়মন্ডের নাকফুল উপহার দেইনি: শাকিব খান সার্বিয়ার বিপক্ষে কোন কৌশলে লড়বে ব্রাজিল দলে দলে সমাবেশে যোগ দিচ্ছেন আওয়ামী লীগ নেতাকর্মীরা মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হওয়ার দ্বারপ্রান্তে আনোয়ার ইব্রাহিম যশোরে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, যোগ দিয়েছেন বিমানবাহিনীর অনুষ্ঠানে পোল্যান্ড-মেক্সিকোর ড্রয়ে কি সুবিধা নাকি ক্ষতি হলো আর্জেন্টিনার?

২২ নভেম্বর রেলওয়ে কর্মচারী ও পোষ্যর অধিকার হরণ দিবস- মনিরুজ্জামান মনির

#

নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর, ২০২২,  11:56 PM

news image

২২ নভেম্বরকে রেলওয়ে কর্মচারী ও পোষ্যদের অধিকার হরণ দিবস বলছে বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির

তিনি বলেন ২২ নভেম্বর /২০২০ তারিখে পূর্বের নিয়োগ বিধি বাতিল করে অনুমোদন করা হয় বাংলাদেশ রেলওয়ে ক্যাডার বর্হিভূত কর্মচারী নিয়োগ বিধিমালা -২০২০, নিয়োগ বিধিমালা ২০২০ অনুমোদন এর পর থেকেই রেলওয়ে সকল ট্রেড ইউনিয়ন সহ রেলওয়ে পোষ্য সোসাইটি স্বৈরাচারীতা নিয়োগ বিধিমালা সংশোধন এর জন্য আন্দোলন সংগ্রাম শুরু করে। আন্দোলন সংগ্রাম এর ফলে গত ২৭ ডিসেম্বর /২১ তারিখে নিয়োগ বিধিমালা-২০২০ সংশোধনের জন্য রেলওয়ে মহাপরিচালক মহোদয়কে আহবায়ক করে ১৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। অথচ বর্তমান রেলপথ মন্ত্রী নিয়োগ বিধি সংশোধন এর জন্য কমিটিকে চাপ প্রয়োগ না করে বির্তকিত, স্বৈরাচারীতা নিয়োগ বিধিতে জনবল নিয়োগে প্রত্রুিয়া চলমান রেখেছেন। গত ১১ মাসেও নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন করতে পারেনি বিধিমালা সংশোধন কমিটি। 

রেলওয়ে পোষ্য, মুক্তিযুদ্ধা কোটা সহ অন্যান্য কোটা পূরণ না করে নিয়োগ বানিজ্য সিন্ডিকেট দ্বারা কৌশলে রেলওয়ে পোষ্যদের অধিকার বঞ্চিত করা হচ্ছে। রেলপথ মন্ত্রীর কর্মকান্ড দেখে এটা পরিস্কার বুঝা যাচ্ছে তিনি নিয়োগ বিধিমালা সংশোধন করবেন না। মন্ত্রীর আগ্রহ না থাকায় নিয়োগ বিধিমালা  সংশোধন কমিটি, বিধিমালা সংশোধন এর নামে রেলওয়ে কর্মচারী ও পোষ্যদের অধিকার হরণ করছে।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির