ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

২৪ ঘণ্টায় তাপমাত্রা বেড়েছে ২.৪ ডিগ্রি

#

নিজস্ব প্রতিবেদক

১৫ জানুয়ারি, ২০২৩,  11:43 AM

news image

গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ২.৪ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। 

রোববার (১৫ জানুয়ারি) বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক  এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল তেঁতুলিয়ায় ৬.১ ডিগ্রি সেলসিয়াস। আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রাও তেঁতুলিয়ায় ৮.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। সর্বশেষ রেকর্ড করা সর্বোচ্চ তাপমাত্রা টেকনাফে ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশের কোথাও কোনো বৃষ্টিপাত রেকর্ড করা হয়নি।

তিনি আরও বলেন, গতকালের তুলনায় শৈত্যপ্রবাহের এলাকা কমেছে। গতকাল দেশের নওগাঁ ও মৌলভীবাজার জেলাসহ রংপুর বিভাগের আট জেলার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে গেছে। যা আজ কমে দাঁড়িয়েছে চার জেলায়। আজকে কিশোরগঞ্জ, পঞ্চগড়, নীলফামারী এবং কুড়িগ্রামের ওপর দিয়ে শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। যা আগামী ২৪ ঘণ্টায় ছড়িয়ে পড়তে পারে।

আবহাওয়াবিদ আবুল কালাম মল্লিক বলেন, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা কমে যেতে পারে।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির