ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে ঘেরাও কর্মসূচিতে হাইকোর্টের সামনে শিক্ষার্থীরা খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিতে আসেনি কেউ ঢাকা-বেইজিং সম্পর্ক আগের মতোই থাকবে: চীনা রাষ্ট্রদূত টানা ৪ দিন ছুটি শেষে খুলছে অফিস-আদালত

৩ ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী

#

নিজস্ব প্রতিবেদক

০৯ জুন, ২০২৪,  12:08 PM

news image

একটানা তিন ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে সিলেট মহানগরী। টানা বৃষ্টিতে ডুবে গেছে সিলেট মহানগরীর বেশিরভাগ এলাকার রাস্তাঘাট, দোকানপাট, বাসাবড়ি ও হাসপাতাল।

এতে ভোগান্তিতে পড়ছেন বিভিন্ন এলাকার বাসিন্দারা। শনিবার (০৮ জুন) রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত টানা বৃষ্টিতে সিলেট মহানগরীতে অনেকটা অচলাবস্থা তৈরি হয়েছে।

সিলেট নগরীর লালাদিঘির পার, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মাছিমপুর, জালালাবাদ, ঘাসিটুলা,  বিলপার, যতরপুর, চৌহাট্টা, খাসদবির, রায়নগরসহ অনেক এলাকা পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।সিলেট নগরীর রায়নগর এলাকার বাসিন্দা মাদ্রাসা শিক্ষম শাহিদ হাতীমি জানান, আমি পানিবন্দি। মুষলধারে অতি বৃষ্টিতে আমার বাসার প্রতিটি রুমে পানি ঢুকেছে। থামছে না বৃষ্টি, এদিকে হু হু করে বাড়ছে পানি। ফ্রিজসহ ঘরের জরুরি আসবাবপত্রের দিকে করুণ দৃষ্টিতে তাকিয়ে আছি। কিছুই করার নেই।

এদিকে বৃষ্টিজনিত জলাবদ্ধতায় নিজের অসহায়ত্ব প্রকাশ করে অনেকেই ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। আবার কেউ কেউ সমালোচনা করেছেন নগর কর্তৃপক্ষের।

সিলেটের সিনিয়র ফটোসাংবাদিক আমিন রাব্বি তার ফেসবুকে লিখেছেন, ‘কিছুদিন আগে এক বন্ধু ফেসবুকে লিখেছেন 'এইবার ব্যতিক্রম দেখলেন, এখন শহর আর বৃষ্টির পানিতে  ডুবে না' !! এখন কি বলবেন অতিবৃষ্টি না নদীর পানিতে শহর ডুবেছে। আল্লাহ সবাইকে  হেফাজত করুন।’জাহাঙ্গীর হোসেন নামে একজন লিখেছেন, ‘সিলেটে এক ঘণ্টা বৃষ্টি হলে যে জলাবদ্ধতা সৃষ্টি হয়, ভুক্তভোগী ছাড়া সবার বুঝা আদৌ সম্ভব নয়।’

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানান, সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে ৩ মিলিমিটার। এরপর রাত ৯-১২ টা পর্যন্ত রেকর্ডকৃত বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২২০ মিলিমিটার।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির