ঢাকা ২৪ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ভারত বাংলাদেশের গুরুত্বপূর্ণ প্রতিবেশী-বিশ্বস্ত বন্ধু সাভার-আশুলিয়া সড়কে কমেছে যানবাহনের চাপ ঢাকা-টাঙ্গাইল মহাসড়‌কে ১৩ কি‌লো‌মিটার অংশে যানজট-ধীরগ‌তি‌ হজ ২০২৪: মিনায় ২০ লাখেরও বেশি হজযাত্রী বড় গরু নিয়ে হতাশ খামারিরা, ক্রেতা বেশি লাখ টাকার নাড়ির টানে বাড়ি ফিরছে মানুষ, বাস টার্মিনালে উপচে পড়া ভিড় নেপালের বিদায়ে যেমন হলো বাংলাদেশের সুপার এইট সমীকরণ ১ রানের হারে নেপালের স্বপ্নভঙ্গ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেই যানবাহনের চাপ

৩ ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী

#

নিজস্ব প্রতিবেদক

০৯ জুন, ২০২৪,  12:08 PM

news image

একটানা তিন ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে সিলেট মহানগরী। টানা বৃষ্টিতে ডুবে গেছে সিলেট মহানগরীর বেশিরভাগ এলাকার রাস্তাঘাট, দোকানপাট, বাসাবড়ি ও হাসপাতাল।

এতে ভোগান্তিতে পড়ছেন বিভিন্ন এলাকার বাসিন্দারা। শনিবার (০৮ জুন) রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত টানা বৃষ্টিতে সিলেট মহানগরীতে অনেকটা অচলাবস্থা তৈরি হয়েছে।

সিলেট নগরীর লালাদিঘির পার, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মাছিমপুর, জালালাবাদ, ঘাসিটুলা,  বিলপার, যতরপুর, চৌহাট্টা, খাসদবির, রায়নগরসহ অনেক এলাকা পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।সিলেট নগরীর রায়নগর এলাকার বাসিন্দা মাদ্রাসা শিক্ষম শাহিদ হাতীমি জানান, আমি পানিবন্দি। মুষলধারে অতি বৃষ্টিতে আমার বাসার প্রতিটি রুমে পানি ঢুকেছে। থামছে না বৃষ্টি, এদিকে হু হু করে বাড়ছে পানি। ফ্রিজসহ ঘরের জরুরি আসবাবপত্রের দিকে করুণ দৃষ্টিতে তাকিয়ে আছি। কিছুই করার নেই।

এদিকে বৃষ্টিজনিত জলাবদ্ধতায় নিজের অসহায়ত্ব প্রকাশ করে অনেকেই ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। আবার কেউ কেউ সমালোচনা করেছেন নগর কর্তৃপক্ষের।

সিলেটের সিনিয়র ফটোসাংবাদিক আমিন রাব্বি তার ফেসবুকে লিখেছেন, ‘কিছুদিন আগে এক বন্ধু ফেসবুকে লিখেছেন 'এইবার ব্যতিক্রম দেখলেন, এখন শহর আর বৃষ্টির পানিতে  ডুবে না' !! এখন কি বলবেন অতিবৃষ্টি না নদীর পানিতে শহর ডুবেছে। আল্লাহ সবাইকে  হেফাজত করুন।’জাহাঙ্গীর হোসেন নামে একজন লিখেছেন, ‘সিলেটে এক ঘণ্টা বৃষ্টি হলে যে জলাবদ্ধতা সৃষ্টি হয়, ভুক্তভোগী ছাড়া সবার বুঝা আদৌ সম্ভব নয়।’

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানান, সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে ৩ মিলিমিটার। এরপর রাত ৯-১২ টা পর্যন্ত রেকর্ডকৃত বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২২০ মিলিমিটার।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির