ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
বিরল ঘটনা, জিম্বাবুয়েকে ‘ট্যুরিং ফি’ দিয়ে খেলতে নেবে ইংল্যান্ড ১০০ বছর পর প্যারিসে মশালের আলো আজ সন্ধ্যা পর্যন্ত থাকতে পারে ইন্টারনেটের ধীরগতি স্বাভাবিক জীবনযাত্রায় ফিরছে যাত্রাবাড়ী এলাকার মানুষ ঢাবির হলে হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি শিক্ষার্থীর মৃত্যুর খবরে ঢাকা কলেজে হল ছাড়ার হিড়িক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ছাড়ছেন শিক্ষার্থীরা রাজধানীতে তাজিয়া মিছিলের প্রস্তুতি শুরু বিএনপি কার্যালয়ে মিলল ১০০ ককটেল ও ৫০০ লাঠি

৩ ঘণ্টার বৃষ্টিতে জলাবদ্ধ সিলেট নগরী

#

নিজস্ব প্রতিবেদক

০৯ জুন, ২০২৪,  12:08 PM

news image

একটানা তিন ঘণ্টার বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে সিলেট মহানগরী। টানা বৃষ্টিতে ডুবে গেছে সিলেট মহানগরীর বেশিরভাগ এলাকার রাস্তাঘাট, দোকানপাট, বাসাবড়ি ও হাসপাতাল।

এতে ভোগান্তিতে পড়ছেন বিভিন্ন এলাকার বাসিন্দারা। শনিবার (০৮ জুন) রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত টানা বৃষ্টিতে সিলেট মহানগরীতে অনেকটা অচলাবস্থা তৈরি হয়েছে।

সিলেট নগরীর লালাদিঘির পার, ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতাল, মাছিমপুর, জালালাবাদ, ঘাসিটুলা,  বিলপার, যতরপুর, চৌহাট্টা, খাসদবির, রায়নগরসহ অনেক এলাকা পানিতে তলিয়ে যাওয়ার খবর পাওয়া গেছে।সিলেট নগরীর রায়নগর এলাকার বাসিন্দা মাদ্রাসা শিক্ষম শাহিদ হাতীমি জানান, আমি পানিবন্দি। মুষলধারে অতি বৃষ্টিতে আমার বাসার প্রতিটি রুমে পানি ঢুকেছে। থামছে না বৃষ্টি, এদিকে হু হু করে বাড়ছে পানি। ফ্রিজসহ ঘরের জরুরি আসবাবপত্রের দিকে করুণ দৃষ্টিতে তাকিয়ে আছি। কিছুই করার নেই।

এদিকে বৃষ্টিজনিত জলাবদ্ধতায় নিজের অসহায়ত্ব প্রকাশ করে অনেকেই ফেসবুকসহ সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন। আবার কেউ কেউ সমালোচনা করেছেন নগর কর্তৃপক্ষের।

সিলেটের সিনিয়র ফটোসাংবাদিক আমিন রাব্বি তার ফেসবুকে লিখেছেন, ‘কিছুদিন আগে এক বন্ধু ফেসবুকে লিখেছেন 'এইবার ব্যতিক্রম দেখলেন, এখন শহর আর বৃষ্টির পানিতে  ডুবে না' !! এখন কি বলবেন অতিবৃষ্টি না নদীর পানিতে শহর ডুবেছে। আল্লাহ সবাইকে  হেফাজত করুন।’জাহাঙ্গীর হোসেন নামে একজন লিখেছেন, ‘সিলেটে এক ঘণ্টা বৃষ্টি হলে যে জলাবদ্ধতা সৃষ্টি হয়, ভুক্তভোগী ছাড়া সবার বুঝা আদৌ সম্ভব নয়।’

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজীব হোসাইন জানান, সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত বৃষ্টিপাতের রেকর্ড করা হয়েছে ৩ মিলিমিটার। এরপর রাত ৯-১২ টা পর্যন্ত রেকর্ডকৃত বৃষ্টিপাতের পরিমাণ ছিল ২২০ মিলিমিটার।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির