ঢাকা ২৮ মে, ২০২৪
সংবাদ শিরোনাম
আফগানিস্তানে বন্যায় ১৬ জনের মৃত্যু, শত শত বাড়িঘর ধ্বংস গাজায় বাস্তুচ্যুতদের শিবিরে ইসরায়েলের ভয়াবহ হামলা, নিহত অন্তত ৩৫ বৈরী আবহাওয়ায় বন্ধ মেট্রোরেল রেমালের আঘাতের দিনে কেমন থাকবে আবহাওয়া? মাঝরাতে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস রাজধানীতে ঝরছে রেমালের বৃষ্টি, সঙ্গে দমকা বাতাস বুক চিতিয়ে রেমালের তাণ্ডব ঠেকিয়ে দিলো সুন্দরবন ৬০ জন যাত্রী নিয়ে মোংলায় নৌকাডুবি

আইফোন ১৫ আসছে, ১২ সেপ্টেম্বর ইভেন্ট ডেকেছে অ্যাপল

#

নিজস্ব প্রতিবেদক

৩০ আগস্ট, ২০২৩,  11:39 AM

news image

অবশেষে উন্মুক্ত হতে যাচ্ছে টেকজায়ান্ট অ্যাপলের ফ্ল্যাগশিপ পণ্য আইফোন ১৫। আগামী ১২ সেপ্টেম্বর (মঙ্গলবার) ‘বিস্ময়’ ইভেন্ট ডেকেছে ক্যালিফোর্নিয়াভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটি। ওই ইভেন্টে আইফোনের ১৫ সিরিজের ফোনগুলো ছাড়াও অ্যাপল ওয়াচ ৯ সিরিজ, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২ উন্মুক্ত করা হতে পারে। এছাড়া আইওএস ১৭ এবং ওয়াচ ওএস ১০ কবে ছাড়া হবে সেই তারিখও ঘোষণা হতে পারে।

যদিও আসন্ন ইভেন্টে কোন কোন পণ্য নিয়ে অ্যাপল হাজির হচ্ছে সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য জানায়নি অ্যাপল।

ধারণা করা হচ্ছে, অ্যাপল তার আইফোন ১৫, আইফোন ১৫ প্লাস, আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্স উন্মুক্ত করতে পারে অনুষ্ঠানে। এরইমধ্যে ফোনগুলোর স্পেসিফিকেশন, ডিজাইন এবং রঙের বিষয়ে সম্পর্কে বেশকিছু গুজব রয়েছে। তবে আইফোন সিরিজের লাইনআপের জন্য সবচেয়ে প্রতীক্ষিত আপডেট হবে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট অন্তর্ভুক্ত করার বিষয়টি।

অ্যাপল ওয়াচ সিরিজ ৯ পাঁচটি রঙে আসবে বলে আশা করা হচ্ছে। আর ডিজাইনের দিক থেকে স্মার্টওয়াচটি আগেরগুলোর মতোই হবে বলে ধারণা করা হচ্ছে।

দ্বিতীয় প্রজন্মের অ্যাপল ওয়াচ আল্ট্রা মডেলটিও আগের স্মার্টওয়াচটির সঙ্গে সাদৃশ্য রেখে তৈরি করা হচ্ছে।

তবে সব গুজব ও ধারণার অবসান পেতে অপেক্ষা করতে হবে ১২ সেপ্টেম্বর রাত পর্যন্ত। ক্যালিফোর্নিয়ার কুপারতিনোতে প্রতিষ্ঠানের সদর দপ্তরে স্টিভ জবস থিয়েটারে এই ইভেন্ট অনুষ্ঠিত হবে। অ্যাপলের ওই ইভেন্ট দেখা যাবে অনলাইনেও।

সূত্র : এনডিটিভি

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির