ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক নতুন মামলায় গ্রেপ্তার ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব এক দশক পর ভারতশাসিত কাশ্মিরে বিধানসভা ভোট আজ শ্রমিক অসন্তোষে আশুলিয়ায় ২৫ কারখানায় উৎপাদন বন্ধ অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান দুর্নীতি-নিয়োগ বাণিজ্যের মূল হোতা সুজনের স্ত্রী, পিএস ও সহযোগীদের আইনের আওতায় আনার দাবি গরম অব্যাহত থাকতে পারে ৩ দিন ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি, আর কী করবো? উত্তরায় ছাত্রদের ওপর গুলিবর্ষণকারী দেলোয়ার গ্রেপ্তার

আরো দু-এক দিন মৃদু শৈত্যপ্রবাহ থাকবে

#

নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি, ২০২২,  11:26 AM

news image

দেশের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আরো দুই-একদিন মৃদু শৈত্য প্রবাহ থাকবে। আজ (১৭ জানুয়ারি) আবহাওয়া অধিদফতরের কর্মকর্তা ড. মো. আবদুল মান্নান এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, চুয়াডাঙ্গা এবং মৌলভীবাজারে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই জেলাগুলোতে আরো এক থেকে দুই দিন মৃদু শৈত্যপ্রবাহ থাকার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার তথ্য জানিয়ে এই কর্মকর্তা বলেন, সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকবে। একই সঙ্গে মধ্যরাত থেকে ভোর পর্যন্ত নদী অববাহিকা এবং উত্তরাঞ্চলে কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। বড় কোনো পূর্বাভাস আপাতত নেই।

আবহাওয়াবিদ আবদুল মান্নান বলে, ব্যক্তিগতভাবে বললে আগামী ২০ ও ২১ জানুয়ারি সারাদেশে হালকা গু‍ঁড়িগুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। কিন্তু আমরা বিষয়টি এখনো পূর্বাভাসে বলিনি। বৃষ্টির সময় তাপমাত্রা হালকা বাড়বে। বৃষ্টি শেষে তাপমাত্রা আবার কমে যাবে। বৃষ্টি পরবর্তী সময়ে আরো একটি শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে।

অধিদফতরের পূর্বাভাসে বলা হয়েছে, কুড়িগ্রাম এবং পঞ্চগড়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে, যা অব্যাহত থাকবে। এ শৈত্যপ্রবাহ রংপুর বিভাগের অন্যান্য এলাকায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু এলাকায় বিস্তার লাভ করবে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ ঢাকার তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির