ঢাকা ০৮ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
বাংলাদেশি ঠেকানোর যুদ্ধে নেমেছে ইতালির এক শহর বঙ্গবন্ধু সেতুতে ট্রাকের পেছনে বাসের ধাক্কা, বাবা-ছেলেসহ নিহত ৩ মিয়ানমারে জান্তার বিমান হামলায় নিহত ১১ ‘৭ দিন থাকি মরণের তিস্তার ভাঙন শুরু হইছে, কেউ আসি দেখিল না’ রদ্রিগোর গোলে ইকুয়েডরকে হারাল ব্রাজিল দুপুরের মধ্যে আট অঞ্চলে ঝড়ের আভাস কুমিল্লায় মাইক্রোবাসের পেছনে বাসের ধাক্কায় শিশুসহ নিহত ৪ শাজাহান খান গ্রেপ্তার, চলছে জিজ্ঞাসাবাদ গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ১৭ ফিলিস্তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ‘শহীদি মার্চ’ আজ

টিআইএন ছাড়া বিদ্যুৎ সংযোগ নয়

#

নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০২২,  1:57 PM

news image

নতুন বিদ্যুৎ সংযোগের জন্য করদাতা শনাক্তকরণ নম্বর (টিআইএন) বাধ্যতামূলক করা হয়েছে। ইতোমধ্যে এ সংক্রান্ত একটি চিঠি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ে থেকে বিদ্যুৎ সংক্রান্ত প্রতিষ্ঠানগুলোতে পাঠানো হয়েছে। বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের উপ-সচিব আইরিন পারভীন স্বাক্ষরিত চিঠিটি গত ২৬ জুন ইস্যু করা হয়। 

চিঠিটি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড, ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা ইলেক্ট্রনিক সাপ্লাই কোম্পানি লিমিটেড, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানিগুলোকে দেয়া হয়েছে। এরমধ্যে প্রতিষ্ঠানগুলো চিঠিটি পেয়ে প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের ওই চিঠিতে উল্লেখ করা হয়, সব সিটি করপোরেশন, পৌরসভা, ক্যান্টনমেন্ট বোর্ড এলাকাভুক্ত সব আবাসিক, বাণিজ্যিক এবং শিল্প পর্যায়ের নতুন বিদ্যুৎ সংযোগের ক্ষেত্রে করদাতা শনাক্তকারী নম্বর (টিআইএন) বাধ্যতামূলক করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়া হয়েছে।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির