ঢাকা ১৯ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
আনিসুল-সালমান-মামুন-পলক-মানিক নতুন মামলায় গ্রেপ্তার ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব ভারতে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব এক দশক পর ভারতশাসিত কাশ্মিরে বিধানসভা ভোট আজ শ্রমিক অসন্তোষে আশুলিয়ায় ২৫ কারখানায় উৎপাদন বন্ধ অন্তর্বর্তী সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান দুর্নীতি-নিয়োগ বাণিজ্যের মূল হোতা সুজনের স্ত্রী, পিএস ও সহযোগীদের আইনের আওতায় আনার দাবি গরম অব্যাহত থাকতে পারে ৩ দিন ৯৯ শতাংশ দাবি মেনে নিয়েছি, আর কী করবো? উত্তরায় ছাত্রদের ওপর গুলিবর্ষণকারী দেলোয়ার গ্রেপ্তার

টিকাদান কেন্দ্রে ব্যাপক ভিড়

#

নিজস্ব প্রতিবেদক

২৬ ফেব্রুয়ারি, ২০২২,  12:05 PM

news image

এক দিনে দেশের এক কোটি মানুষকে করোনা টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। আজ (শনিবার) শুরু হয়েছে গণটিকাদানের এই কার্যক্রম। জন্মনিবন্ধন সনদ ও জাতীয় পরিচয়পত্র ছাড়াই টিকার প্রথম ডোজ দেয়া হচ্ছে আজ। এসব কাগজপত্র না থাকায় বা অন্য সমস্যার কারণে যারা এতদিন টিকা নিতে পারেননি তারা আজ কেন্দ্রে ভিড় করছেন। সব বয়সের নারী-পুরুষ ব্যাপক উৎসাহ নিয়ে টিকা দিতে আসছেন। ফলে ভোর থেকেই টিকাদান কেন্দ্রসমূহে ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে।

রাজধানীর যে কয়টি কেন্দ্র থেকে এই গণটিকা দেয়া হচ্ছে তার সবগুলোতেই টিকা কার্যক্রম শুরু হওয়ার আগেই আশপাশের বাসিন্দারা এই কেন্দ্রে এসে ভিড় করেন।

টিকাকেন্দ্রের লাইনে দাঁড়িয়ে থাকাদের সঙ্গে কথা বলে জানা গেছে, কেউ কেউ ভোর রাতে এসেই লাইনে দাঁড়িয়েছেন। তবে সকাল ১০টার আগে কেউ টিকা পাননি। কারণ কেন্দ্রটিতে সকাল ১০টার পর টিকা দেয়া শুরু হয়।

কেন্দ্রটিতে টিকা নিতে আসা কয়েকজন জানান, ফজরের নামাজের পরপরই লাইনে এসে দাঁড়িয়েছেন অনেকে। ৬ ঘণ্টার উপরে হয়ে গেছে লাইনে দাঁড়িয়ে আছেন তারা।

টিকা নিতে আসা এক নারী জানান, আমার জাতীয় পরিচয়পত্র হারিয়ে গেছে। জন্মনিবন্ধন সনদ নেই। এজন্য আগে টিকা দিতে পারিনি। এখন জাতীয় পরিচয়পত্র ছাড়াই টিকা দেয়া যাচ্ছে। তাই টিকা নিতে চলে এসেছি। যত কষ্টই হোক আজ টিকা নিয়ে যাব।


logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির