ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই আ.লীগের আমলে গড়া সিন্ডিকেট এখনও এই সরকার ভাঙতে পারেনি বাড়তি দামেই বিক্রি হচ্ছে মুরগি ৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে

দশজনের ব্রাজিল চার গোল দিয়ে কোয়ার্টার ফাইনালে

#

স্পোর্টস ডেস্ক

০১ জুন, ২০২৩,  11:12 AM

news image

ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ব্রাজিল। বয়সভিত্তিক আসরের পাঁচবারের শিরোপাধারী দলটি তিউনিশিয়া অনূর্ধ্ব-২০ দলকে হারিয়েছে ৪-১ গোলে। 

আর্জেন্টিনায় অনুষ্ঠিত আসরে বুধবার রাতে স্টাডিও লা প্লাটায় ফেবারিট হিসেবে শুরু করে সেলেসাও যুবারা। ম্যাচের ১১ মিনিটে মার্কোস লিওনার্দো পেনাল্টি থেকে গোল করে দলকে প্রথম লিড এনে দেন। 

এরপর চেলসির সঙ্গে চুক্তি করা তরুণ ব্রাজিলিয়ান মিডফিল্ডার ও অধিনায়ক আন্দ্রে সান্তোস গোল করেন। ম্যাচের ৩১ মিনিটে দলকে ২-০ গোলে এগিয়ে নেন এই প্রতিশ্রুতিশীল তরুণ। 

তারপরও দুশ্চিন্তায় নিয়ে প্রথম ৪৫ মিনিট শেষ করতে হয় হার দিয়ে আসর শুরু করা ব্রাজিলের। ম্যাচের ৪৫ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ব্রাজিলিয়ান ডিফেন্ডার রবার্ট রেনান। দশজনের দল নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে হলুদ জার্সির দলটি। 

তবে একজন কম নিয়েও দ্বিতীয়ার্ধে দুর্দান্ত খেলেছে তারা। দুই গোলের লিড থাকায় গোলবার সামলে খেলা ছিল কাজ। সেটা ঠিকঠাক করেছে ব্রাজিল। শেষ বাঁশির আগে এক গোল খেলেও দুই গোল করেছে নেইমারদের উত্তরসূরীরা।

 ম্যাচের ৯১ মিনিটে মার্টিন ডি সিলভা সান্তোস দলকে ৩-০ গোলে এগিয়ে নেন। এরপর ১০০ মিনিটে ব্যবধান ৪-০ করেন আন্দ্রে সান্তোস। ১১৩ মিনিটে গিয়ে সান্তোনার গোল পায় তিউনিশিয়া।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির