ঢাকা ২৪ জুন, ২০২৪
সংবাদ শিরোনাম
৮ জুলাই চীন সফরে যেতে পারেন প্রধানমন্ত্রী ছাগলকাণ্ডের সেই মতিউরের দেশত্যাগে নিষেধাজ্ঞা মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি ‘প্রযুক্তিজ্ঞান ছাড়া দেশ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারে না’ অ্যান্টিগায় নীরবতা নামিয়ে সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা দুর্নীতিতে অভিযুক্তের দেশত্যাগে নিষেধাজ্ঞার নির্দেশ পেলে ব্যবস্থা ‘সম্পদের পাহাড়’ ছেড়ে আত্মগোপনে ছাগলকাণ্ডের মতিউরের স্ত্রী রাশিয়ার দাগেস্তানে ভয়াবহ হামলা, নিহত অন্তত ১৫ পুলিশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ভারত বাংলাদেশের গুরুত্বপূর্ণ প্রতিবেশী-বিশ্বস্ত বন্ধু

বিড়ি শ্রমিক ফেডারেশনের নতুন সভাপতি আমিন উদ্দিন, সাধারণ সম্পাদক হারিক

#

নিজস্ব প্রতিবেদক

১৩ সেপ্টেম্বর, ২০২৩,  12:58 PM

news image

বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নতুন কমিটি গঠিত হয়েছে। মো. আমিন উদ্দিনকে (বিএসসি) সভাপতি এবং মো. হারিক হোসেনকে সাধারণ সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট এই কার্যকরী কমিটি গঠন করা হয়। মঙ্গলবার বিকেলে রাজধানীর একটি হোটেলে এ কমিটি ঘোষণা করা হয়।

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন সহ-সভাপতি মো. নাজিম উদ্দিন, মো. লুৎফর রহমান, মো. আনোয়ার হোসেন, শ্রী প্রণব দেবনাথ, মো. জামিল আক্তার ও মো. আব্দুল হালিম হাওলাদার, যুগ্ম সম্পাদক মো. আব্দুল গফুর ও আব্দুর রশিদ হাওলাদার, সহকারী সম্পাদক আলহাজ্ব লুৎফর রহমান (ঠান্ডা), মো. রফিকুল ইসলাম, শ্রী লক্ষণ দাস ও আবুল হাসনাত লাবলু, সাংগঠনিক সম্পাদক মো. শামীম ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক মো. আব্দুর রাজ্জাক, অর্থ বিষয়ক সম্পাদক উৎসবা আনন্দ রায়, সহ অর্থ বিষয়ক সম্পাদক মো. সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক মো. আতাউর রহমান, সহ: দপ্তর সম্পাদক মো. আকমল হোসেন, প্রচার সম্পাদক সোহেল মাহমুদ, সহ প্রচার সম্পাদক মো. আসলাম শেখ, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মো. আরিফুল ইসলাম সাগর, সমাজকল্যাণ ও ক্রিড়া সম্পাদক মো. শাহদাৎ হোসেন বিধান, আন্তর্জাতিক সম্পাদক মো. মোবারক হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক মোসা. রাণী খাতুন, সহ মহিলা বিষয়ক সম্পাদক মোসা. মায়া বেগম।

কমিটির কার্যকরী সদস্যরা হলেন মো. ছালামত উল্লাহ, মো. সাদ আলী, মোঃ জসিম উদ্দিন, লুৎফর রহমান, বাদশা তালুকদার, মো. আব্দুল খালেক, মো. মজিবর সিকদার, মো. কামাল সরদার, শওকত হোসেন (সৌরভ), মো. চাঁন মিয়া, মো. আবু নওশেদ, মো. সেলিম হোসেন, মো. দুলাল শেখ, মোসা. চামেলী খাতুন, মোসা. সাহার ভানু, মো. রহমত আলী, মো. আব্দুল আজিজ, হায়দার আলী, আবুল কালাম, মো. সাকাওয়াত হোসেন, মুজাফ্ফর রহমান, মো. রাশেদুল ইসলাম, সুমন সাহা ও জীবন সাহা।

এছাড়া বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করবেন আলী সাদাত খান মজলিশ ও লোকমান হাকিম। এর আগে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের সভাপতি এমকে বাঙ্গালী ও সাধারন সম্পাদক আব্দুর রহমানের মৃত্যুতে দোয়া অনুষ্ঠানের আয়োজন করেন বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশন। ফেডারেশনের যুগ্ম সম্পাদক হারিক হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কার্যকরী সভাপতি আমিন উদ্দিন বিএসসি। 

দোয়া অনুষ্ঠানে বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের বিভিন্ন পর্যায়ের নেতারা মরহুম এমকে বাঙ্গালী ও মরহুম আব্দুর রহমানের স্মৃতিচারন করেন।

তারা বলেন, এম কে বাঙ্গালী ও আব্দুর রহমান আজীবন বাংলাদেশের বিড়ি শ্রমিকদের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। নিষ্ঠা ও সততার সাথে তারা আজীবন শ্রমিকদের পাশে থেকেছেন। তাদের মৃত্যুতে বাংলাদেশের বিড়ি শ্রমিক আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। শ্রমিকদের অধিকার আদায়ে তাদের নীতি ও আদর্শ অনুকরণীয় হয়ে থাকবে। 

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির