ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
লালমনিরহাটে ঈদ-ই মিলাদুন্নবী(স:) উপলক্ষে হামদ্ নাত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত সিলেট রেলওয়ে বিদ্যুৎ বিভাগের ৪ অবসরপ্রাপ্ত কর্মচারীর বিদায় সংবর্ধনা পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ট্রাম্পকে ফের হত্যাচেষ্টা, আগ্নেয়াস্ত্রসহ আটক ১ ট্রাম্পকে ফের হত্যাচেষ্টা, আগ্নেয়াস্ত্রসহ আটক ১ ভয়াবহ বন্যার পর কারাগার থেকে পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি হাতিয়ায় ২১ ট্রলার ডুবি, এখনও নিখোঁজ ৭ জেলে সরকারি ছয় কলেজে নতুন অধ্যক্ষ-উপাধ্যক্ষ ৭-১ গোলের জয়ে আর্জেন্টিনার উড়ন্ত সূচনা সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক

সার্চ কমিটিতে সাবেক আইজিপিসহ পুলিশের ৮ কর্মকর্তা

#

নিজস্ব প্রতিবেদক

১৫ ফেব্রুয়ারি, ২০২২,  11:15 AM

news image

নতুন নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি গঠিত অনুসন্ধান (সার্চ) কমিটির কাছে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার পদে নিয়োগের জন্য ৩২২ জনের নাম সুপারিশ করা হয়েছে। তাদের মধ্যে সাবেক মহাপুলিশ পরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হকসহ এ বাহিনীর সাবেক আটজন কর্মকর্তার নাম রয়েছে। তবে সাবেক দুই কর্মকর্তার নাম দুবার করে এসেছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ৩২২ জনের নামের তালিকা প্রকাশ করা হয়। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম-সচিব শফিউল আজিম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সার্চ কমিটির কাছে আসা ৩২২টি নাম প্রকাশ করা হয়েছে। তালিকা মন্ত্রিপরিষদ বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

সার্চ কমিটিতে যেসব সাবেক পুলিশ কর্মকর্তার নাম এসেছে তারা হলেন- সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক, সাবেক আইজিপি মো. হাবিবুর রহমান, সাবেক আইজিপি হাসান মাহমুদ খন্দকার, সাবেক অতিরিক্ত আইজিপি ইকবাল বাহার, সাবেক অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম, সাবেক অতিরিক্ত আইজিপি মো. মোখলেসুর রহমান, সাবেক অতিরিক্ত আইজিপি মোহাম্মদ মাহাবুব হোসেন, ডিআইজি (অব.) মো. মঞ্জুর কাদের খান।

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিশিষ্টজনদের সঙ্গে ধারাবাহিক আলোচনার তৃতীয় বৈঠকের শুরুতেই এসব নাম প্রকাশ করার কথা জানিয়েছিলেন সার্চ কমিটির সভাপতি ও আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান।

প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনারদের নিয়োগ দিতে বিভিন্ন রাজনৈতিক দল, বিশিষ্ট ব্যক্তি, পেশাজীবী সংগঠন ও ব্যক্তিদের প্রস্তাবিত এই তালিকায় একই ব্যক্তির নাম একাধিকবার পাওয়া গেছে।

এ বিষয়ে তালিকায় বলা হয়েছে, তালিকার নাম বিভিন্ন সংগঠন/ব্যক্তি প্রস্তাব করেছে। তালিকায় একই ব্যক্তির নামের পুনরাবৃত্তি পরিহারযোগ্য। নামের বানান ও পদবির করণিক ত্রুটি সংশোধনযোগ্য।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির