ঢাকা ১৮ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
৭ মার্চ, ১৫ আগস্টসহ জাতীয় আট দিবস বাতিল হচ্ছে লেবাননজুড়ে ইসরায়েলের সিরিজ বিমান হামলা, নিহত অন্তত ২৩ সাগরে নিম্নচাপ, বন্দরে দূরবর্তী সতর্ক সংকেত কাশ্মিরের মুখ্যমন্ত্রী পদে ওমর আবদুল্লাহর শপথ আজ সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে সাগর-রুনি হত্যা মামলার তদন্ত ৬ মাসের মধ্যে শেষ করতে হবে ঘেরাও কর্মসূচিতে হাইকোর্টের সামনে শিক্ষার্থীরা খালেদা জিয়ার বিরুদ্ধে সাক্ষ্য দিতে আসেনি কেউ ঢাকা-বেইজিং সম্পর্ক আগের মতোই থাকবে: চীনা রাষ্ট্রদূত টানা ৪ দিন ছুটি শেষে খুলছে অফিস-আদালত

সুবিধাজনক অবস্থানে থেকে লাঞ্চে নিউজিল্যান্ড

#

স্পোর্টস ডেস্ক

২৯ নভেম্বর, ২০২৩,  12:26 PM

news image

সিলেট টেস্টের ২য় দিনের শুরুটা ভালোই করেছে নিউজিল্যান্ড। দিনের প্রথম বলেই বাংলাদেশের শেষ উইকেট তুলে নিয়েছেন কিউই অধিনায়ক টিম সাউদি। আর ব্যাট হাতে নেমে দুই উইকেট হারালেও স্কোরটা নেহায়েত মন্দ নয়। ২ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করেছে ৭৮ রান। ক্রিজে আছেন অভিগ কেন উইলিয়ামসন এবং হেনরি নিকোলস। 

২য় দিনে বাংলাদেশের প্রত্যাশা নিশ্চিতভাবেই ছিল বাড়তি কিছু রান যোগ করা। কিন্তু সে আশা পূরণ হয়নি। দিনের প্রথম বলেই টিম সাউদির বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েছেন শরীফুল ইসলাম। পাকিস্তানি আম্পায়ার এহসান রাজা ফিরিয়ে দিয়েছিলেন সাউদির আবেদন। তবে রিভিউ নিয়ে ঠিকই সফল হলেন কিউই অধিনায়ক। আগের দিনের ৩১০ রানের সঙ্গে কোন রান যুক্ত করার আগেই অলআউট বাংলাদেশ। 

আগের দিনটাও নিউজিল্যান্ড শুরু করেছিল রিভিউ দিয়ে। সেবার সফল না হলেও দ্বিতীয় দিনে এসে ঠিকই নিজেদের প্রত্যাশিত ফল পেয়েছে কিউইরা। আর নিজেদের ইনিংস শুরুর আগেই পিচে হালকা রোলিং এর অনুরোধও করে গিয়েছেন সাউদি। 

 নিজেদের প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের শুরুটা ছিল মসৃণ। টম ল্যাথাম এবং ডেভন কনওয়ে শুরু করেছিলেন ধীরলয়ে। ওভারপ্রতি ৩ করে রান এসেছে। সিলেটের স্পিনিং উইকেটে ভালোই এগুচ্ছিলেন দুজন। তবে সেটা বেশিক্ষণের জন্য না। ১৩তম ওভারে প্রথম বাংলাদেশকে ব্রেকথ্রু এনে দেন তাইজুল ইসলাম। টম ল্যাথাম সুইপ করতে চেয়েছিলেন। তবে সেটা ব্যাটে-বলে হয়নি। ফাইন লেগে ক্যাচ নেন নাঈম হাসান।
উইলিয়ামসন ক্রিজে এসে থিতু হতে চেষ্টা করেছেন। তবে সঙ্গী টম ল্যাথামকে পেলেন না বেশিক্ষণ। দলীয় ৪৪ রানে শর্টে শাহাদাত দিপুর দারুণ ক্যাচে আটকে যান তিনি। বোলার ছিলেন মেহেদি হাসান মিরাজ। 

এরপরেই বাংলাদেশের জন্য দেয়াল হয়ে দাঁড়িয়েছেন হেনরি নিকোলস এবং উইলিয়ামসন। দুজন মিলে অবিচ্ছিন্ন থেকেছেন লাঞ্চ পর্যন্ত। জুটি ৩৪ রানের।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির