ঢাকা ২৫ এপ্রিল, ২০২৪
সংবাদ শিরোনাম
২০২৫ সালে এসএসসি পরীক্ষা হবে ৫ ঘণ্টার ইঞ্জিনসহ ৩ বগি লাইনচ্যুত, কক্সবাজার-চট্টগ্রাম ট্রেন চলাচল বন্ধ আপিল বিভাগে নিয়োগ পাচ্ছেন ৩ বিচারপতি কক্সবাজারে কত রোহিঙ্গা ভোটার, তালিকা চান হাইকোর্ট ব্যাংককের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী প্রকাশ্য বিতর্কে ওবায়দুল কাদের ও শাজাহান খান জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয়ে ওসএসডি হওয়া কারিগরির চেয়ারম্যান বাংলাদেশে এসে পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে : কাদের বাংলাদেশে মানবাধিকার পরিস্থিতির উল্লেখযোগ্য কোনো পরিবর্তন হয়নি

সোশ্যাল মিডিয়া স্ক্রল করে সময় নষ্টের জন্য নয় : জাকারবার্গ

#

নিজস্ব প্রতিবেদক

০৭ সেপ্টেম্বর, ২০২২,  12:49 PM

news image

ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও মার্ক জাকারবার্গ তার বেশির ভাগ সময় সামাজিক যোগাযোগ মাধ্যমেই ব্যয় করেন। কিন্তু সাধারণ মানুষের মতো শুধু স্ক্রল করতে করতে সময় অপচয় করেন না তিনি। জাকারবার্গ মনে করেন, সামাজিক যোগাযোগ মাধ্যম যখন যোগাযোগের ক্ষেত্রে ব্যবহার হয়, তখন এটি খুবই ভালো।

সম্প্রতি জো রোগান এক্সপেরিয়েন্স পডকাস্টে এ বিষয়ে কথা বলেন মেটার সিইও। সেখানে তিনি বলেন, ফেসবুক, ইনস্টাগ্রাম ও টুইটারের মতো প্ল্যাটফর্মগুলো ব্যবহারকারীদের উপকারে আসতে পারে, যদি এসব সামাজিক যোগাযোগমাধ্যম প্রাথমিকভাবে অন্যদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য ব্যবহৃত হয়।

তিনি বলেন, আপনি যদি সেখানে শুধু বসে থাকেন এবং যা দেখেন তাই গ্রহণ করেন তাহলে হবে না। এটা একেবারেই অপ্রয়োজনীয় বলছি না। কিন্তু মানুষের সঙ্গে সম্পর্ক বা যোগাযোগ গড়ে তোলা হলে আপনি যে সমস্ত ইতিবাচক সুবিধা পেতেন, ততটা আপনি পাবেন না।

জাকারবার্গ দাবি করেছেন, ফেসবুক ও মেটাভার্স নিয়ে তার লক্ষ্য, মানুষকে ইন্টারনেটে আরও বেশি সময় ব্যয় করতে দেওয়া নয়। বরং তিনি চান ইতিবাচক কোনো কাজে ইন্টারনেটে প্রত্যেকের সময়কে আরও সক্রিয় করে তোলার জন্য।

জাকারবার্গ বলেন, আমি চাই না মানুষ কোনো কারণ ছাড়াই কম্পিউটারের সামনে বসে সময় পার করুক। স্ক্রিনে যে সময়টা দিচ্ছে তা যেন সঠিক ব্যবহার হয়।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির