ঢাকা ২২ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে সুস্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি নির্বাচনের সময় নিয়ে করা মন্তব্যের ব্যাখা দিলেন আসিফ নজরুল আঙুলের ছাপ যাচাইয়ের প্রয়োজন নেই নতুন ভোটারদের রিমান্ড শেষে কারাগারে আনিসুল হক জাতীয়করণের দাবিতে আউটসোর্সিং কর্মীদের শাহবাগ অবরোধ চতুর্থ দফা সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা ট্রেন পরিচালক চিকিৎসক এর ভূমিকায় প্রশংসিত নির্বাচন কবে হতে পারে, জানালেন আসিফ নজরুল সব রেকর্ড ভাঙল সোনার দাম একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুজেয় শ্যাম আর নেই

না-আমি অবাক হইনি- সাংবাদিক সোনিয়া হক

#

নিজস্ব প্রতিবেদক

০৬ নভেম্বর, ২০২২,  5:55 PM

news image

বাংলাদেশে যখন হিরো আলম স্ব-ঘোষিত সুপারস্টার,কিরিম আপা সেলিব্রিটি তখন খুব সহজেই অনুমেয় দেশের শিক্ষা - সংস্কৃতি এবং বিনোদন চর্চা আসলে কোন পর্যায়ে  আছে।  ঠিক সেখানে বেগুন -ঝিঙে কাণ্ড খুবই সময়োপযোগী এবং সফল।

আমি অবাক হইনি, 

বরাবরের মতোই একটি বিশেষ শ্রেণি গোষ্ঠী তাদের মূর্খতা, অজ্ঞতাকে বেমালুম হাতিয়ার বানিয়ে সাধারণের ঘাড়ে বন্দুক চাপালেন এবং আমরা সাধারণেরা অত্যন্ত সচেতনতার সাথে অবচেতনে  তাদের উদ্দেশ্য চরিতার্থ করলাম। বিষয়টা এমন যে তারা এতোটাই যোগ্য যে তাদের অজ্ঞতা,মূর্খতার ধৃষ্টতাও ঘরে ঘরে ছড়িয়ে পড়ার মতো বিষয়। ফলাফল ঐ বিশেষ শ্রেণি টির ডিজিটাল ভার্সন কিছু বেশি ভিউ পেলো, বাজারে বেগুনের দাম হয় কমলো নয় বাড়লো আর আমরা সাধারণ পাবলিক দুদিন মজা নেয়ার রসদ পেলাম। ব্যস্, এটাই চেয়েছিলেন তারা,ভাইরাল হতে,,আমরা তাদের সফলভাবে ভাইরাল করে দিলাম, নন্দিত হয়ে নয় নিন্দিত হলেও চলে আর কি, মানুষের মুখে মুখে থাকাটাই আসল। সাংবাদিকতার সাথে তাদের যোজন দূরত্ব থাকা স্বত্বেও তাদের সাংবাদিক, বিশ্লেষক তকমা লাগিয়ে  সত্যিকার সাংবাদিকতা পেশাটিকে আরো একবার এই মানুষগুলোর জন্যই অসম্মানিত করলাম। যারা টক শো মানেই ঝগড়া লাগিয়ে দেয়া বুঝে,যে সব সঞ্চালক জবাবদিহির কাঠগড়ায় আসলে কাকে কোন বিষয়ে দাঁড় করাবেন সেটাই বোঝেন না,তাদের বিজ্ঞতা, দক্ষতা সর্বোপরি যোগ্যতা নিয়ে যথেষ্ট সন্দেহ আছে।  আর যেখানে সন্দেহ আছে সে বিষয় নিয়ে তর্ক-বিতর্কও সময়ক্ষেপণ ছাড়া আর কিছু নয়। ভুললে চলবে কেন,ঝড়ে বক পড়া/ফাঁকা মাঠে গোল দেয়া কখনোই শিকারী কিংবা খেলোয়াড়ের যোগ্যতা নিরূপণ করে না। বস্তুত,বর্তমান সময়ে বাংলাদেশে সাংবাদিকতা পেশাটি এই বিশেষ মহলটির কারণেই, এই বিশেষ কজনের কারণেই বার বার প্রশ্নবিদ্ধ এবং অসম্মানিত হয়ে আসছে। ভাইরে ভাই এবার মাফ দেন। এরা যেখানে থাকার যোগ্য সেখানেই রাখেন।  অযথা কেন পাতে তুলছেন?

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির