ঢাকা ২২ অক্টোবর, ২০২৪
সংবাদ শিরোনাম
সাগরে নিম্নচাপ, ১ নম্বর সতর্কসংকেত সংস্কারের উপসংহার থাকতে হবে, অনন্তকাল চললে প্রশ্ন উঠবেই: রিজভী ব্যারিস্টার সুমন ৫ দিনের রিমান্ডে রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে আজ গণজমায়েত আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি ব্যারিস্টার সুমনের ১০ দিনের রিমান্ড আবেদন জাতীয় নিরাপদ সড়ক দিবস আজ ফ্যাসিবাদের দোসর তকমায দুঃখজনক: জি এম কাদের জামায়াতের নিবন্ধন : আপিল বিভাগে আবেদন পুনরুজ্জীবিত প্রধানমন্ত্রীর পদত্যাগ নিয়ে সুস্পষ্ট বক্তব্য দিলেন রাষ্ট্রপতি

ব্যার্থতার গ্লানি নিয়ে বিদায় রেলওয়ে মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার- মোঃ মনিরুজ্জামান মনির

#

নিজস্ব প্রতিবেদক

১১ ডিসেম্বর, ২০২২,  3:43 PM

news image

বাংলাদেশ রেলওয়ের বর্তমান মহাপরিচালক ডিএন মজুমদার ব্যার্থতার গ্লানি নিয়ে বিদায় নিলেন বলে দাবি করছেন বাংলাদেশ রেলওয়ে পোষ্য সোসাইটির সভাপতি মোঃ মনিরুজ্জামান মনির। তিনি বলেন ১১ ডিসেম্বর /২২ রবিবারে অবসরে গেলেন ডিএন মজুমদার ১২ ডিসেম্বর নতুন মহাপরিচালক হিসাবে দায়িত্ব গ্রহণ করবেন অতিরিক্ত মহাপরিচালক কামরুল আহসান। 

মনিরুজ্জামান মনির বলেন গত ২৭ ডিসেম্বর/২১ রেলওয়ে নিয়োগ বিধিমালা ২০২০ সংশোধন এর জন্য গঠিত ১৮ সদস্য বিশিষ্ট কমিটির আহবায়ক ছিলেন রেলওয়ে মহাপরিচালক ডিএন মজুমদার। রেলওয়ে কর্মচারী ও পোষ্যরা আশাবাদী ছিল স্বৈরাচারীতা,সাংঘর্ষিক ত্রুটিপূর্ণ, কর্মচারী ও পোষ্যর অধিকার বঞ্চিত'র নিয়োগ বিধি সংশোধন হবে কিন্তু দুঃখ জনক হলেও সত্য গত এক বছরেও নিয়োগ বিধিমালা সংশোধন করতে পারেনি। অথচ সংশোধন এর জন্য অপেক্ষায় থাকা  নিয়োগ বিধিমালায় নতুন নতুন জনবল ঠিকই নিয়োগ করেছেন।  অধিকার বঞ্চিত করেছেন রেলওয়ে পোষ্যদের। রেলওয়ের রানিং স্টাফদের মাইলেজ এর সমস্যা, স্টেশন মাস্টারদের সুপ্রিম কোর্টের রায় বাস্তবায়ন, হাজার হাজার টিএলআর/অস্থায়ী শ্রমিকদের চাকরি স্থায়ী করণ, আউটসোর্সিং বাতিল, কর্মচারীদের পদোন্নতি, পূর্বে অনিষ্পন্ন নিয়োগ সম্পন্ন করণ, গ্রেড বৈষম্য, সহ সকল ক্ষেত্রেই তিনি ব্যার্থতার পরিচয় দিয়েছেন। স্বাভাবিক কারণে বলা যায় ব্যার্থতার গ্লানি নিয়ে বিদায় নিলেন রেলওয়ে মহাপরিচালক ডিএন মজুমদার।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির