ঢাকা ১৭ সেপ্টেম্বর, ২০২৪
সংবাদ শিরোনাম
লালমনিরহাটে ঈদ-ই মিলাদুন্নবী(স:) উপলক্ষে হামদ্ নাত ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত সিলেট রেলওয়ে বিদ্যুৎ বিভাগের ৪ অবসরপ্রাপ্ত কর্মচারীর বিদায় সংবর্ধনা পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ট্রাম্পকে ফের হত্যাচেষ্টা, আগ্নেয়াস্ত্রসহ আটক ১ ট্রাম্পকে ফের হত্যাচেষ্টা, আগ্নেয়াস্ত্রসহ আটক ১ ভয়াবহ বন্যার পর কারাগার থেকে পালিয়ে গেল প্রায় ৩০০ বন্দি হাতিয়ায় ২১ ট্রলার ডুবি, এখনও নিখোঁজ ৭ জেলে সরকারি ছয় কলেজে নতুন অধ্যক্ষ-উপাধ্যক্ষ ৭-১ গোলের জয়ে আর্জেন্টিনার উড়ন্ত সূচনা সাংবাদিক মোজাম্মেল বাবু ও শ্যামল দত্ত আটক

রজবীয়া নূরানীয়া কমিটির মহাসমাবেশে হেলাল আকবর চৌধুরী বাবর'কে সংবর্ধনা প্রদান

#

নিজস্ব প্রতিবেদক

১২ মার্চ, ২০২২,  11:02 PM

news image

প্রতিবছরের ন্যায় এবারও যৌতুক ও মাদক বিরোধী ইসলামী মহাসমাশেরের আয়োজন করেছে আন্জুমানে রজবীয়া নূরানীয়া কেন্দ্রীয় কমিটি। শনিবার (১২ই মার্চ) বিকেল ৩টার দিকে নগরীর জামিয়াতুল ফালাহ্ কেন্দ্রীয় মসজিদ মাঠে ধারাবাহিক ১৩তম যৌতুক ও মাদক বিরোধী মহাসমাবেশে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে গুনীজন সংবর্ধনা স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক প্রদান করা হয় সাবেক ছাত্রনেতা হেলাল আকবর চৌধুরী বাবর'কে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী চট্টলরত্ন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। উক্ত মহাসমাবেশ থেকে প্রতিবছর সমাজের নানা জনকল্যাণ মূলক মানবিক কাজের স্বকৃতি সরূপ একজন গুণী ব্যাক্তির হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এবার কমিটির পক্ষ থেকে করোনা মহামারীতে সাধারণ মানুষের পাশে দাড়ানো ও করোনা মোকাবিলায় সারাদেশে অভিনব "করোনা প্রতিরোধক বুথ" এর উদ্ভাবন ও সারা দেশের প্রত্যান্ত অঞ্চলে বিনামূল্যে বুথ সরবরাহ এবং মানবিক কাজের স্বীকৃতি সরূপ এই সম্মাননা স্মারক প্রদান করা হয় সাবেক ছাত্রনেতা হেলাল আকবর চৌধুরী বাবর'র হাতে স্মাননা স্মারক তুলে দেন অনুষ্টানের প্রধান অতিথি মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল(এমপি)।

আনজুমানে রজভীয়া নূরীয়া ট্রাস্টের প্রেসিডেন্ট ও আহলে সুন্নাত ওয়াল জামা'আত বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা মুহাম্মাদ আবুল কাশেম নূরী হুজুরের উদ্যোগে আয়োজিত উক্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন গাউছুল আজম মাইজভান্ডার  দরবার শরীফের সাজ্জাদানশীল, শাহসূফী সৈয়্যদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী আল-মাইজভান্ডারি, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ অধ্যাপক মাছুম চৌধুরী, আবুল কালাম আজাদ, শায়ের মাছুমুর রশিদ, মাওলানা হাসান বিন নূরী প্রমূখ।

এসময় প্রধান অতিথি বক্তব্যে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন,"যৌতুক ও মাদক সমাজের অগ্রসরতার অন্যতম প্রধান প্রতিবন্ধকতা হয়ে দাড়িয়েছে। নারী হচ্ছে একটি পরিবারের অলংকার। কিন্তু আমরা বৌবাহিক জীবনে একটা পবিত্র সম্পর্ক গড়ে তুলার পর নানা ভাবে যৌতুকের জন্য চাপ প্রয়োগ করতে থাকি। যেটি ইসলাম কখনো সমর্থন করে না।এরফলে হত্যা,পারিবারিক বিচ্ছেদ, কলহ সহ নানা ধরণের সামাজিক অবক্ষয় ঘটে থাকে। মাদক আমাদের সামাজিক বিশৃঙ্খলার অন্যতম প্রধান কারণ।সরকার একা চাইলে মাদক নিয়ন্ত্রণ করতে পারে না। এরজন্য আমাদের প্রয়োজন দীনিশিক্ষা। সুতরাং যৌতুক ও মাদকের চোবল সমাজ থেকে মুছে ফেলার জন্য সরকারের পাশাপাশি আমাদের আলেম সমাজকে এগিয়ে আসতে হবে। যুব সমাজকে ইসলামের আলোকে বুঝাতে হবে এর ভয়াবহতা সম্পর্কে। তবেই একটি সুষ্ট সমাজ ব্যবস্থা গড়ে উঠবে।"

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির