ঢাকা ২৭ জুলাই, ২০২৪
সংবাদ শিরোনাম
ঢাবির হলে হলে ছাত্র রাজনীতি নিষিদ্ধের ঘোষণা আজ গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি শিক্ষার্থীর মৃত্যুর খবরে ঢাকা কলেজে হল ছাড়ার হিড়িক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় বন্ধ, হল ছাড়ছেন শিক্ষার্থীরা রাজধানীতে তাজিয়া মিছিলের প্রস্তুতি শুরু বিএনপি কার্যালয়ে মিলল ১০০ ককটেল ও ৫০০ লাঠি মাস্টার প্ল্যানের অংশ হিসেবে মাঝরাতে বিএনপি কার্যালয়ে অভিযান জাফর ইকবালের বই বিক্রি না করার ঘোষণা বুকস অব বেঙ্গলের ৫ বিভাগে অতি ভারী বৃষ্টির আভাস, ভূমিধসের শঙ্কা সায়েন্সল্যাবে শিক্ষার্থীদের অবরোধ, যানচলাচল বন্ধ

রেলওয়ে শ্রমিক দলের সমন্বয় সভা ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

#

নিজস্ব প্রতিবেদক

১০ মে, ২০২৩,  11:53 PM

news image

আজ বাংলাদেশ জাতীয়তাবাদী রেলওয়ে শ্রমিক- কর্মচারী দলের মাসিক সমন্বয় সভা এবং ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এতে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এড এম আর মনজু। 

তিনি নেতাকর্মীদের সাংগঠনিক বিষয়ে গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা প্রদান করেন। চট্টগ্রামে সংগঠন এর কেন্দ্রীয় ক্যাম্প দপ্তরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন মহিলা বিষয়ক সম্পাদক মনোয়ারা বেগম। বিভাগীয় সমন্বয়ক মোঃ জিয়াউর রহমান এর সঞ্চালনায় অনুষ্ঠিত কেন্দ্রীয়, বিভাগীয় ও চট্টগ্রাম অঞ্চলের শাখা সমুহের প্রতিনিধিবৃন্দ স্ব স্ব এলাকার সাংগঠনিক বর্তমান অবস্থার বিবরণ ও অগ্রগতিতে বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন। সভায় বক্তব্য রাখেন জনাব জহিরুল হক, দেলোয়ার হোসেন, মফিজুর রহমান, মুজিবুর রহমান,আমিরুজ্জামান, আব্দুল কালাম,কাউছার হোসেন,রফিকুল ইসলাম, নুরুল হক,ফিরোজ আলম,আব্দুল মালেক,কামাল হোসেন,জসিম উদ্দিন, মনসুর আলম, আবু তালেব,সাদ্দাম হোসেন প্রমুখ। 

  সভায় শ্রম অধিকার পরিপন্থী প্রস্তাবিত আইন "অত্যাবশ্যক পরিসেবা -২০২৩" এর ব্যাপারে উদ্বেগ প্রকাশ করা হয়।   

প্রধান বক্তা জনাব এম আর মনজু নিত্যপন্যের অস্বাভাবিক মুল্য বৃদ্ধি, অসহনীয় গরমে মাত্রাতিরিক্ত লোডশেডিং এর ফলে নিম্ন আয়ের শ্রমজীবী মানুষের জীবন অতিষ্ঠ হয়ে ওঠেছে উল্লেখ করেন। ক্রটিপূর্ন নিয়োগ বিধি ২০২০ অবিলম্বে সংশোধনের দাবী সহ রেলওয়ে শ্রমিকদের ১০ দফা বাস্তবায়নে এবং রেল রক্ষার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

logo
সম্পাদক ও প্রকাশক মো: মনিরুজ্জামান মনির